আবার একটা চাকরি পেলেন বারাক ওবামা

তিনি বারাক হুসেন ওবামা। সদ্য প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি। আমেরিকার ইতিহাসে এখনও পর্যন্ত একমাত্র কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট তিনিই। তবে প্রেসিডেন্ট পদ থেকে অব্যাহতি পেতে না পেতেই তাঁর কাছে আসতে শুরু করেছে একের পর এক চাকরির প্রস্তাব।

Updated By: Jan 25, 2017, 04:01 PM IST
আবার একটা চাকরি পেলেন বারাক ওবামা

ওয়েব ডেস্ক: তিনি বারাক হুসেন ওবামা। সদ্য প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি। আমেরিকার ইতিহাসে এখনও পর্যন্ত একমাত্র কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট তিনিই। তবে প্রেসিডেন্ট পদ থেকে অব্যাহতি পেতে না পেতেই তাঁর কাছে আসতে শুরু করেছে একের পর এক চাকরির প্রস্তাব।

এই নিয়ে দু দু'টো চাকরি পেলেন ওবামা। তবু কোনওটিই এখনও গ্রহণ করেননি এবং চাকরিদাতাদের কোনও উত্তরই দেননি তিনি। তবে, চাকরিগুলো দারুণ না হলেও নেহাত মন্দ নয়। প্রথম চাকরির প্রস্তাবটা এসেছিল একটি 'মিউজিক স্ট্রিমিং' সংস্থা থেকে। ওই সংস্থা তাঁকে 'প্রেসিডেন্ট অফ প্লেলিস্ট' পদে বহাল করতে চেয়েছে। কারণ, কিছুদিন আগেই ওবামা তাঁর পছন্দের গানের প্লেলিস্ট তৈরি করেছিলেন।

আরও পড়ুন- ৩ বছর ধরে নাবালিকাকে ধর্ষণে অভিযুক্ত বাবা-ছেলে

আর সর্ব শেষ চাকরির প্রস্তাবটি পাঠিয়েছে পার্টি গেম প্রস্তুতকারী সংস্থা 'Cards Against Humanity'। এই সংস্থাটি প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে সংস্থার চিফ এক্সিকিউটিভ অফিসার পদে বহাল করতে চেয়েছে। তারা জানিয়েছে, 'সন্ত্রাসবাদী কার্যকলাপের মূল চক্রীদের শায়েস্তা করার অভিজ্ঞতা' থাকায় তারা ওবামাকে এই পদের জন্য যোগ্য মনে করছে। এর পাশপাশি, সংস্থার মতে, আমেরিকার প্রাক্তন এই প্রেসিডেন্ট নোবেল জয়ী হওয়ায় তাঁকে সংস্থা মনোনীত করেছে।

আরও পড়ুন- পাকিস্তানকে চাপে ফেলে ট্রাম্পের আমেরিকায় আমন্ত্রিত 'মহান' মোদী

.