বেতাজ নওয়াজ! খোয়া গেল দলের প্রেসিডেন্ট পদও

নিজের তৈরি পার্টি থেকেই বিতাড়িত হলেন নওয়াজ শরিফ। ক্ষমতাসীন   পিএমএল-এন-এর প্রেসিডেন্ট পদ থেকে নওয়াজ শরিফকে সরানোর নির্দেশ দিল সে দেশের সর্বোচ্চ ন্যায়ালয়।

Updated By: Feb 21, 2018, 07:48 PM IST
বেতাজ নওয়াজ! খোয়া গেল দলের প্রেসিডেন্ট পদও

নিজস্ব প্রতিবেদন: নিজের তৈরি পার্টি থেকেই বিতাড়িত হলেন নওয়াজ শরিফ। ক্ষমতাসীন   পিএমএল-এন-এর প্রেসিডেন্ট পদ থেকে নওয়াজ শরিফকে সরানোর নির্দেশ দিল সে দেশের সর্বোচ্চ ন্যায়ালয়।

আরও পড়ুন- তিস্তা ইস্যুতে মোদীতেই আস্থা বাংলাদেশের

২০১৭-র নির্বাচন বিধি নিয়ে একটি মামলায় শীর্ষ আদালত বলে, সংবিধানের ৬২ এবং ৬৩ ধারা অনুযায়ী দলের শীর্ষ পদে থাকতে পারবেন না নওয়াজ শরিফ। অতএব সেই পদ ধরে রাখার কোনও অর্থই নেই নওয়াজের।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রায় যাওয়ায় দলের শীর্ষ পদ খোওয়াতে হচ্ছে নওয়াজকে। পাশাপাশি, আগামী মাসে পাক সংসদের উচ্চকক্ষের নির্বাচনেও অংশগ্রহণ করতে পারবেন না তিনি। নওয়াজের পরিবর্তে কাকে সংসদে পাঠানো হবে, সে নিয়ে তোড়জোড় শুরু করেছে পিএমএল-এন। এমনকী, সে দেশের শীর্ষ আদালত পার্টি প্রেসিডেন্ট হিসাবে নওয়াজের নাম তুলে নেওয়ার নির্দেশ দিয়েছে  নির্বাচন কমিশনকেও।

আরও পড়ুন- 'পরিস্থিতি পাল্টাইনি'- জরুরি অবস্থা বহাল রাখতে চান মালদ্বীপের রাষ্ট্রপতি

প্রসঙ্গত, পানামা কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পর গত বছর জুলাইয়ে দেশের প্রধানমন্ত্রী পদ থেকে সরে যেতে হয় নওয়াজ শরিফকে। সেই পদে এখন দায়িত্ব সামালাচ্ছেন শরিফের 'খাস লোক' শাহিদ খকন আব্বাসি।

.