Bangladesh Election 2024: বাংলাদেশ ফের ক্ষমতায় হাসিনা! গণনায় বিরোধীদের থেকে অনেক এগিয়ে আওয়ামী লিগ

Bangladesh Election 2024:মাগুরা-১ আসন থেকে আওয়ামী লিগের টিকিটে লড়াই করে জয়ী হলেন ক্রিকেটার সাকিব আল হাসান। এখন থেকে তিনি সাংসদ

Updated By: Jan 7, 2024, 11:01 PM IST
Bangladesh Election 2024: বাংলাদেশ ফের ক্ষমতায় হাসিনা! গণনায় বিরোধীদের থেকে অনেক এগিয়ে আওয়ামী লিগ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশজুড়ে বিভিন্ন জায়গায় হিংসা, ভোট বয়কটের মধ্যে শেষ হয়েছে বাংলাদেশের সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। ভোট মেটার পর গণনাও অনকদূর এগিয়ে গিয়েছে। দেশের ২৯৯ আসনে এবার ভোট নেওয়া হয়। শেষ খবর অনুযায়ী ২১৭ আসনের মধ্যে ১৬৪ আসনেই জয়ী হয়েছে শেখ হাসিনার আওয়ামী লিগ। হাসিনা জয়ী হয়েছেন গোপালগঞ্জ ৩ আসনে।  ২১৭ আসনের মধ্যে ৪৫ আসনে জয়ী নির্দলরা। ভোটের ফলাফলের য়ে প্রবণতা তাতে বাংলাদেশে ফের ক্ষমতায় আসছেন শেখ হাসিনা।

আরও পড়ুন-তৃণমূল নেত্রীর নেতৃত্বে দল ঐক্যবদ্ধ, নবীন-প্রবীণ দ্বন্দ্ব নিয়ে মুখ খুললেন অভিষেক

গোপালগঞ্জ-২ আসনেও জয়ী হয়েছেন আওয়ামী লিগ প্রার্থী। ওই আসনে জয় তুলে নিয়েছেন আওয়ামী লিগ প্রার্থী ফজলুল করিম সেলিম। ঢাকা ১ আসনে জয়ী হাসিনার শিল্প উপদেষ্টা সালমান ফজলুর রহমান। ঢাকা ৩ আসনেও জয়ী নৌকার প্রার্থী নসরুল হামিদ। ঢাকা ১৬ আসনেও জয়ী আওয়ামী লিগ প্রার্থী।

মাগুরা-১ আসন থেকে আওয়ামী লিগের টিকিটে লড়াই করে জয়ী হলেন ক্রিকেটার সাকিব আল হাসান। এখন থেকে তিনি সাংসদ। ভোটে জিতেছেন বাংলাদেশের এক ক্রিকেট কর্তা নাজমুল হাসান পাপনও। এরা আগে ক্রিকেটার থেকে সাংসদ হয়েছিলেন মাশরফি মোর্তাজা ও এহসান দুর্জয়।

এনিয়ে টানা চতুর্থবার সাংসদ হলেন দেশের সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। রংপুর ৩ আসন থেকে জয়ী হয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। টানা ৬ বার জয়ী হলেন মৌলভীবাজার ১ আসনের আওয়ামি লিগ প্রার্থী ও সরকারের মন্ত্রী শাহাব উদ্দিন। তিনি হারিয়েছেন জাতীয় পার্চির প্রার্থী আহমদ রিয়াজ উদ্দিনকে।

সিলেট ১ আসনে জয়ী হলেন দেশের পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি হারিয়েছেন ইসলামি ঐক্য জোটের প্রার্থী ফয়জুল হককে। চট্টগ্রামের ৬ আসনে জয়ী হয়েছেন আওয়ামী লিগের প্রার্থীরা। লালমনির হাচের ৩ আসনে জয়ী আওয়ামী লিগ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.