Bangladesh Fire: বাংলাদেশের সীতাকুণ্ড কন্টেনার ডিপোতে ভয়ঙ্কর বিস্ফোরণ, দগ্ধ শতাধিক, বাড়ছে মৃতের সংখ্যা

শেষ খবর পাওয়া পর্যন্ত ১৯ জন নিহত হয়েছে আগুনে ঝলসে, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও পুলিশ সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

Updated By: Jun 5, 2022, 11:34 AM IST
Bangladesh Fire: বাংলাদেশের সীতাকুণ্ড কন্টেনার ডিপোতে ভয়ঙ্কর বিস্ফোরণ, দগ্ধ শতাধিক, বাড়ছে মৃতের সংখ্যা
Photo: Reuters

নিজস্ব প্রতিবেদবন: বাংলাদেশের চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ বিস্ফোরণ ঘটে একটি কন্টেনার ডিপোতে৷ শেষ খবর পাওয়া পর্যন্ত ১৯ জন নিহত হয়েছে আগুনে ঝলসে, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও পুলিশ সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে। যদিও এই অগ্নিকাণ্ডের জেরে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে। 

স্থানীয় পুলিস সূত্রে খবর, বিস্ফোরণে আহত হয়েছেন দেড় শতাধিক মানুষ। আহতদের মধ্যে ডিপোর কর্মী ছাড়াও রয়েছেন পুলিশ এবং দমকলের কর্মীরাও। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শনিবার রাতে আগুন লাগার পর রাত পৌনে ১১টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। আহত ব্যক্তিদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়।

চট্টগ্রাম থেকে ৪০ কিলোমিটার দূরে অবস্থিত সীতাকুণ্ডের ওই ডিপোটে একের পর এক কন্টেনার বিস্ফোরণ হতে থাকে। বহু দূর থেকে সেই বিস্ফোরণের রেশ ও চিত্র দেখা যায়। আগুনের লেলিহান শিখার ছবি ধরা পড়ে কয়েক মাইল দূর থেকেও। দমকল আধিকারিক ফারুক হোসেইন শিকদার বলেন, "এখনও আগুন নিয়ন্ত্রণে আনতে নিরলস কাজ চালিয়ে যাচ্ছেন দমকল কর্মীরা।" 

এদিকে চট্টগ্রামে সিভিল সার্জন মহম্মদ এলিয়াস হোসেন বলেন, আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে তবে এদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক। তাই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। স্থানীয়রা জানিয়েছে যে বিস্ফোরণের তীব্রতা ছিল এতটাই যে ঘটনার সময় পার্শ্ববর্তী এলাকার বাড়িগুলির জানলার কাজও ভেঙে চুরমার হয়ে যায়।

স্থানীয় প্রশাসন সূত্রে খবর, পড়শি জেলা থেকে চিকিৎসক আনিয়ে জরুরিকালীন ভিত্তিতে প্রাণ বাঁচানোর চেষ্টা চলছে। ব্যবস্থা করা হচ্ছে রক্তদানেরও। ঠিক কী কারণে এই বিস্ফোরণ ঘটল তা এখনও বোঝা যায়নি। তবে দমকল আধিকারিকদের তরফে প্রাথমিকভাবে বলা হয়েছে যে, ওই কন্টেনারগুলিতে হাইড্রোজেন পারঅক্সাইড ছিল। ফলে একটি বিস্ফোরণের ফলে তার রেশ পড়ে বাকিগুলিতেও৷ যা মুহূর্তে ভয়াবহ আকার ধারণ করে।

আরও পড়ুন, Russia Ukraine War: তিন ঘণ্টার জন্য যুদ্ধ থামিয়েছেন মোদী, দাবি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.