Boycott India| Sheikh Hasina: 'বউয়ের শাড়ি খুলে আগে পোড়াক, বুঝব ওরা সাচ্চা ভারত বিরোধী'

Boycott India| Sheikh Hasina: আমরা ভারত থেরকে গরম মশালা, পেঁয়াজ, আদা, রসুন-স অন্যান্য অনেক জিনিস আমদানি করি। বিএনপি নেতারা ভারতীয় মশলা ছাড়া রান্না করেন না কেন?

Updated By: Apr 1, 2024, 07:47 PM IST
Boycott India| Sheikh Hasina: 'বউয়ের শাড়ি খুলে আগে পোড়াক, বুঝব ওরা সাচ্চা ভারত বিরোধী'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভোট শেষের পর আচমকাই ভারতীয় পণ্য বর্জনের জিগির তোলা হচ্ছে বাংলাদেশে। বয়কট ইন্ডিয়া আন্দোলনের পেছনে বিএনপি-র মদত যে রয়েছে তা একপ্রকার স্পষ্ট। তাবে মূল আন্দোলনটি করছে ১২টি ছোট দলের জোট। এনিয়ে এবার বিরোধীগদের তুলোধনা করলেন বাংলাদেশের মুখ্যমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন- পেছনে বিএনপি! বাংলাদেশে ভারতীয় পণ্য বর্জনের ডাক ১২ দলীয় জোটের

ভারতীয় শাড়ি ভালোবাসেন শেখ হাসিনা। বিরোধীদের নিশানা করতে এবার সেই শাড়িকেই হাতিয়ার করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। ভোটের আগে বিরোধীদের দাবি ছিল ভারতের সাহায্য় নিয়ে বাংলাদেশের সাধারণ নির্বাচনকে প্রভাবিত করছেন হাসিনা। পাশাপাশি সন্ত্রাস করে তারা বিরোধীদের উত্খাত করতে চাইছেন। সেই যুক্তিতে ভোট বয়কট করে বিএনপি। এবার তারা জিগির তুলেছে বয়কট ইন্ডিয়া, ভারতীয় পণ্য বয়কট করুন।

বহুদিন ধরেই এনিয়ে মুখ বন্ধ রেখেছিলেন হাসিন। তবে এবার মুখ খুললেন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রশ্ন, বিএনপি নেতাদের বউদের কত শাড়ি রয়েছে? বিএনপি নেতারা বলছেন 'বয়কট ইন্ডিয়া'। তাদের কাছ থেকে ভারতীয় শাড়ি কেড়ে নিচ্ছেন না কে তাঁরা? ওঁরা যখন ওদের পার্টি অফিসের সামনে বউদের শাড়ি পোড়াতে পারবেন তখন বোঝা যাবে ওরা সত্যিই ভারতীয় পণ্য বয়কট করতে চান।

শুধুমাত্র শাড়ি পরা নিয়েই বিরোধীদের খোঁটা দেননি হাসিনা। বরং আরও বলেছেন, বিএমপি নেতারা ভারত থেকে শাড়ি কেনেন আর বাংলাদেশে এনে তা বিক্রি করে দেন। বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন দেখেছি বিএনমপি নেতাদের বউরা ঝাঁকে ঝাঁকে  ভারতে উড়ে যাচ্ছেন ভারতের শাড়ি কিনতে। সেইসব শাড়ি বাংলাদেশে এসে বিক্রি করে দিত।

শাড়ির পাশাপাশ ভারতীয় মশলা নিয়েও বিরোধীদের একহাত নিয়েছেন শেখ হাসিনা। বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেছেন, আমরা আরও একটা প্রশ্ন রয়েছে। আমরা ভারত থেরকে গরম মশালা, পেঁয়াজ, আদা, রসুন-স অন্যান্য অনেক জিনিস আমদানি করি। বিএনপি নোরা ভারতীয় মশলা ছাড়া রান্না করেন না কেন? ওদের উচিত ওইসব মশলা ছাড়া রান্না খাওয়া!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.