Dhaka: বিধ্বংসী আগুন ঢাকার বই বাজারে, পুড়ে ছাই বহু দোকান

পুলিশের পাশপাশি ঘটনাস্থলে হাজির হয়েছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন

Updated By: Feb 23, 2022, 01:50 PM IST
Dhaka: বিধ্বংসী আগুন ঢাকার বই বাজারে, পুড়ে ছাই বহু দোকান
নিজস্ব চিত্র

সেলিম রেজা: ঢাকার নীলক্ষেত বইয়ের মার্কেটে বিধ্বংসী আগুন। মঙ্গলবার রাতে ঘটেছে এই ঘটনা। ইতিমধ্যেই ভস্মীভূত হয়েছে একাধিক দোকান।

মঙ্গলবার রাত সাড়ে ৮টার পর অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তাৎক্ষণিকভাবে আগুনের কারণ সম্পর্কে কিছু জানা যায়নি এখনও। তবে একটি দোকানে আগুন লাগার পর তা দ্রুত অন্য দোকানে ছড়িয়ে পড়ে বলে প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে। ইতিমধ্যেই অনেক দোকানের বই পুড়ে গেছে বলে যানা গেছে। যেসব দোকানে এখনও আগুন ছড়ায়নি, সেই দোকানের মালিকরা বই অন্যত্র সরানোর চেষ্টা করছেন। আগুন থেকে দোকান বাঁচাতে মালিকদের ছোটাছুটি করতেও দেখা গেছে। 

আরও পড়ুন: ভারত পাক "TV Debate"! সমস্যার সমাধানে দাবি পাক প্রধানমন্ত্রী Imran Khan-র

অন্যদিকে ঘটনাস্থলে ভিড় করেছেন প্রচুর উৎসুক মানুষ। পুলিশের পাশপাশি ঘটনাস্থলে হাজির হয়েছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন। অগ্নিকাণ্ড শুরুর পর থেকে আগুন একটি নির্দিষ্ট জায়গায় থাকলেও রাত সোয়া ৯টার কিছু পরে তা আরও ছড়িয়ে পড়ে।  ঢাকার নীলক্ষেত বই মার্কেটে কিভাবে আগুনের সূত্রপাত সেই বিষয়ে নিশ্চিতভাবে এখনও কোনো তথ্য না পাওয়া গেলেও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, একটি দোকানে আগুন লাগার পর তা দ্রুত অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। 

কেউ কেউ বলছেন খাবারের দোকান থেকে আগুনের সূত্রপাত, আবার অনেকের মতে বইয়ের দোকান থেকেই লেগেছে আগুন।  মঙ্গলবার মার্কেট বন্ধ থাকার দিন হলেও ২১ ফেব্রুয়ারিতে মার্কেট বন্ধ থাকায় মঙ্গলবার খোলা ছিল এটি। মঙ্গলবার দিন অতিরিক্ত বই মজুদ করা ছিল ভিতরে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.