British PM Rishi Sunak: রাত তখন ১২টা! হঠাৎই ঋষি সুনাকের ফোন এল সরকারি কর্মীদের কাছে...

British PM Rishi Sunak: সকলকে বড়দিনের শুভেচ্ছা জানিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন-- এই ক্রিসমাসে কাজ করছেন যাঁরা, তাঁদের সকলকে-- স্বেচ্ছাসেবক, সরকারি কর্মী ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষজনকে ধন্যবাদ জানাচ্ছি আমি!

Updated By: Dec 25, 2022, 01:24 PM IST
British PM Rishi Sunak: রাত তখন ১২টা! হঠাৎই ঋষি সুনাকের ফোন এল সরকারি কর্মীদের কাছে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাত ১২টার ঘণ্টা বাজল। শেষ ডিসেম্বরের রাত। কড়া ঠান্ডা কিন্তু ক্রিসমাস উদযাপনে উষ্ণ। ঠিক সেই লগ্নে সরকারি আমলারা একটা ফোন পেলেন। ফোন করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী। রীতিমতো চমকে উঠলেন তাঁরা। না, ভয়ের কিছু নয়। তাঁদের প্রাথমিক অস্বস্তিটা মুহূর্তেই কেটে যায় যখন তাঁরা ফোনের ওপার থেকে প্রধানমন্ত্রীর উষ্ণ অভিনন্দন শুনতে পান। 

আরও পড়ুন: Malala Yousafzai On Taliban: বিশ্ববিদ্যালয়ের দরজা ছাত্রীদের মুখের উপর বন্ধ করে দেওয়ায় তালিবানকে তীব্র আক্রমণ মালালার...

ঘটনাটি ঘটেছে ব্রিটেনে। চমকে দেওয়া ফোনটি করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। তিনিই রাত বারোটা বাজতেই একে একে তাঁর আমলা, সামরিক কর্তা, সমাজসেবী ও সমস্ত সরকারি কর্মীদের ফোন করেন। ফোন করে ক্রিসমাসের শুভেচ্ছে জানান সকলকে। কর্মীদের অক্লান্ত পরিশ্রম ও আত্মত্যাগের জন্য মেরি ক্রিসমাস জানানোর পাশাপাশি তাঁদের বিশেষ ধন্যবাদও জানান তিনি। স্বভাবতই প্রধানমন্ত্রীর কাছ থেকে এরকম একটা ফোন পেয়ে আপ্লুত কর্মীরা। একজন প্রধানমন্ত্রী যে তাঁর অগাধ ব্যস্ততার মধ্যে থেকেও এভাবে ব্যক্তিগতভাবে সকলকে ফোন করে বড়দিনের শুভেচ্ছা জানাবেন, এটা কেউ ভাবতে পারেননি। 

আরও পড়ুন: World's Largest Outbreak: প্রতিদিন ৩৭০ লাখ মানুষ করোনা আক্রান্ত! এ ভাবে চললে দেশটা তো উজাড় হয়ে যাবে...

সকলকে বড়দিনের শুভেচ্ছা জানিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, 'এই ক্রিসমাসে কাজ করছেন যাঁরা, তাঁদের সকলকে-- সেই সব মানুষজন, স্বেচ্ছাসেবক, সরকারি কর্মী ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের আমি ধন্যবাদ জানাচ্ছি; কাজের প্রতি আপনাদের নিষ্ঠা ও আত্মত্যাগের জন্যই আপনাদের এই ধন্যবাদ জানানো।' তিনি আরও বলেন, 'নানা কারণে বছরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের ইউক্রেনীয় বন্ধুদের সমর্থন দেওয়া থেকে শুরু করে অন্যান্য দেশে যাঁদের যা সাহায্যের প্রয়োজন, তাঁদের কাছে সেই বস্তুটি বা বিষয়টি পৌঁছে দেওয়ার মতো নানা কাজ এই বছরে হয়েছে। এটি একটি অসাধারণ বছর।'

১০ নম্বর ডাউনিং স্ট্রিটের তরফেও পরে ব্রিটেনের প্রধানমন্ত্রীর শুক্রবার রাতে সমস্ত আমলাদের ফোন করে ক্রিসমাসের শুভেচ্ছা জানানোর এই বিষয়টি নিশ্চিত করে জানানো হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.