ইন্দোনেশিয়ায় ভেঙে পড়া বিমানে ছিল কোটি কোটি টাকা

বিমানে ছিল গ্রামের অসহায় মানুষদের সাহায্য করার জন্য কয়েক কোটি টাকা, ওষুধ, জামা কাপড়। সেই বিমানটিই রবিবার পাপুয়ায় ভেঙে পড়ে। ইন্দোনেশিয়ার ত্রিগান এয়ারফ্লাইটচের এটিআর ৪২-৩০০ টুইন টার্বোপ্রপ যাত্রীবাহী বিমানে ছিল বেশ কয়েক কোটি টাকা। এমনটাই জানিয়েছে ইন্দোনেশিয়ার বিমান সংস্থা। চার ব্যক্তি এই টাকা নিয়ে যাচ্ছিলেন ইন্দোনেশিয়ার পূর্বের বেশ কয়েকটি গ্রামে। আর্থিকভাবে অসহায় এই সমস্ত গ্রামে প্রায় ৬.৫ বিলিয়ন রুপিহা বা ৪ লক্ষ ৭১ হাজার ৫০০ মার্কিন ডলার (প্রায় ৩ কোটি ৭ লক্ষ ৯২ হাজার টাকা) সাহায্য দেওয়ার জন্য এই বিমানে চড়ে ছিল চার যাত্রী।

Updated By: Aug 17, 2015, 04:25 PM IST
ইন্দোনেশিয়ায় ভেঙে পড়া বিমানে ছিল কোটি কোটি টাকা

ওয়েব ডেস্ক: বিমানে ছিল গ্রামের অসহায় মানুষদের সাহায্য করার জন্য কয়েক কোটি টাকা, ওষুধ, জামা কাপড়। সেই বিমানটিই রবিবার পাপুয়ায় ভেঙে পড়ে। ইন্দোনেশিয়ার ত্রিগান এয়ারফ্লাইটচের এটিআর ৪২-৩০০ টুইন টার্বোপ্রপ যাত্রীবাহী বিমানে ছিল বেশ কয়েক কোটি টাকা। এমনটাই জানিয়েছে ইন্দোনেশিয়ার বিমান সংস্থা। চার ব্যক্তি এই টাকা নিয়ে যাচ্ছিলেন ইন্দোনেশিয়ার পূর্বের বেশ কয়েকটি গ্রামে। আর্থিকভাবে অসহায় এই সমস্ত গ্রামে প্রায় ৬.৫ বিলিয়ন রুপিহা বা ৪ লক্ষ ৭১ হাজার ৫০০ মার্কিন ডলার (প্রায় ৩ কোটি ৭ লক্ষ ৯২ হাজার টাকা) সাহায্য দেওয়ার জন্য এই বিমানে চড়ে ছিল চার যাত্রী।

এই খবর প্রকাশের পর বিমানটি যে অঞ্চলে ভেঙে পড়ে সেখানে বহু মানুষ ছুটে যান। স্থানীয় সংবাদমাধ্যমে খবর টাকার খোঁজেই ক্রমশ ভিড় বাড়ছে পাপুয়ার ওকসিবিল অঞ্চলে। পাঁচ জন সহ ৪৯ জন যাত্রী ও পাঁচ বিমানকর্মী নিয়ে এখানে ভেঙে পড়েছিল ইন্দোনেশিয়ার এই বিমানটি। ইন্দোনেশিয়ার পাপুয়া দ্বীপের প্রধান শহর জয়াপুরা থেকে ২৮০ কিলোমিটার দক্ষিণের ওকসিবিল শহরের দিকে যাওয়ার উদ্দেশ্যে সেনতানি বিমানবন্দর থেকে উড়েছিল বিমানটি। উড়ান শুরুর ৩৪ মিনিট পরই এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যব যোগাযোগ বিছিন্ন হয়ে গিয়েছিল।                                     

.