'রকেট ম্যানে'র সঙ্গে এখনও শান্তি স্থাপনের বার্তা 'ডন'-এর

Updated By: Oct 16, 2017, 01:52 PM IST
'রকেট ম্যানে'র সঙ্গে এখনও শান্তি স্থাপনের বার্তা 'ডন'-এর

সংবাদ সংস্থা: "প্রথম বোমা বিস্ফোরণ পর্যন্ত উত্তর কোরিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক মেনে চলো", সেক্রেটারি অব স্টেটকে বার্তা দিলেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প। এই 'শান্তি বার্তা'ই একই সঙ্গে 'লিটল রকেট ম্যান' কিম জং এবং চিনা রাষ্ট্রপতি জি জিনপিংকে পৌঁছে দিলেন 'ডনে'র বার্তাবাহক সেক্রেটারি অব স্টেট রেক্স টিলারসন। সিএনএন-এর সাক্ষাৎকারে রেক্স টিলারসন জানান, "ট্রাম্প আমাকে উত্তর কোরিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক মেনে চলার নির্দেশ দিয়েছেন।" যদিও, ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে টিলারসনের দাবিকে সমর্থন করে কোনও সরকারি বার্তা দেওয়া হয়নি।

আরও পড়ুন- ''যুদ্ধের সলতেয় আগুন দিয়েছেন ট্রাম্প, ফলও তাঁকেই ভুগতে হবে''

একই সঙ্গে টিলারসন জানান, চিনা রাষ্ট্রপতি জি জিনপিংয়ের সঙ্গে মার্কিন রাষ্ট্রপতির সম্পর্ক অত্যন্ত নিবিড়। চিন অবশ্যই আমেরিকার অবস্থান বুঝতে পারছে। চিন, আমেরিকার এই নীতিতে একেবারেই বিভ্রান্ত হবে না বলেও মতপ্রকাশ করেছেন রেক্স টিলারসন। 

সাম্প্রতিক সময়ে রাষ্ট্রপ্রধান কিম জং উনের নির্দেশে  উত্তর কোরিয়া যেভাবে পারমাণবিক মিসাইল পরীক্ষায় মেতেছে, তা মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে 'সুপার পাওয়ার' আমেরিকার। কয়েকদিন আগেই কিমের কোরিয়া 'পেন্টাগনে কামান দেগে' বলেছিল, "যুদ্ধের সলতেয় আগুন দিয়েছেন ট্রাম্প, ফলও তাঁকেই ভুগতে হবে।" এবার পাল্টা 'শান্তি' বজায় রাখার বার্তা উড়ে এল হোয়াইট হাউস থেকে।  

.