Japan Earthquake: জাপানে ভূমিকম্প, বহু মানুষের মৃত্যু আশঙ্কা...

ফের ভূমিকম্প! রিখটাল স্কেলের তীব্রতা ছিল ৬.১।  এবার কেঁপে উঠল জাপান। তবে এখনও পর্যন্ত অবশ্য সুনামির সতর্কতা জারি করা হয়নি সুর্যোদয়ের দেশে। হতাহতেরও খবর নেই।

Updated By: Feb 25, 2023, 09:23 PM IST
Japan Earthquake: জাপানে ভূমিকম্প, বহু মানুষের মৃত্যু আশঙ্কা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ফের ভূমিকম্প! রিখটাল স্কেলের তীব্রতা ছিল ৬.১।  এবার কেঁপে উঠল জাপান। তবে এখনও পর্যন্ত অবশ্য সুনামির সতর্কতা জারি করা হয়নি সুর্যোদয়ের দেশে। হতাহতেরও খবর নেই।

তখনও সন্ধে নেমেছে। এদিন উত্তর জাপানের হোক্কাইডো প্রদেশের একাধিক উপকূলবর্তী শহরে ভূম্পন অনুভূত হয়। সমুদ্রেও কি প্রভাব পড়বে? সুনামির সম্ভাবনা তৈরি হয়নি। কিন্তু এখনও পর্যন্ত হতাহতের খবর পাওয়া না গেলে, বহু মানুষের মৃত্যু আশঙ্কা করা হচ্ছে।

এদিকে চলতি মাসে বিধ্বংসী ভূমিকম্পে কেঁপে উঠেছিল তুরস্ক। রিখটাল স্কেলের কম্পনের মাত্রা ছিল ৭.৮! সঙ্গে পর পর বেশ কয়েকটি আফটার শক! কার্যত বিধ্বংস হয়ে গিয়েছিল দেশটি। প্রাণ হারিয়েছিলেন ৫০ হাজারেও বেশি মানুষ। 

আরও পড়ুন: Pakistan Economic Crisis: অর্থসংকটে ভুগতে থাকা পাকিস্তানের দিকে হাত বাড়িয়ে দিল চিন, ইরান, উজবেকিস্তান...

গত বছরের মাঝামাঝি ভূমিকম্প হয়েছিল জাপানেও। কম্পন মাত্রা এতটাই ছিল যে, সুনামির সতর্কতা জারি করা হয়েছিল। এই ভূমিকম্পের উৎসস্থল  ছিল রাজধানী টোকিও-র কাছেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.