Earthquake: প্রশান্ত মহাসাগরের দ্বীপে প্রবল ভূমিকম্প! ধেয়ে আসবে সুনামি?

ফিলিপিন্সে ভূমিকম্প আকছার হয়। প্রশান্ত মহাসাগরের রিং অব ফায়ার-এর উপরে থাকার কারণে এই দ্বীপরাষ্ট ভূমিকম্পপ্রবণ। মার্কিন যুক্তরাষ্ট্রের জিওলজিক্যাল সার্ভের মতে, পৃথিবীর সবচেয়ে ভূমিকম্পপ্রবণ এলাকা ফিলিপিন্স।

Updated By: Mar 8, 2024, 07:55 PM IST
Earthquake: প্রশান্ত মহাসাগরের দ্বীপে প্রবল ভূমিকম্প! ধেয়ে আসবে সুনামি?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ফের ভূমিকম্প ফিলিপিন্সে! রিখটাল স্কেলে তীব্রতা ছিল ৬। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই।  ভূমিকম্পের উৎসস্থল ছিল ভূ-পৃষ্ট থেকে প্রায় ১৪০ কিমি গভীরে।

আরও পড়ুন:  Saudi Arabia Robot: হাড়হিম কাণ্ড, সৌদি আরবের প্রথম পুরুষ-রোবট মহম্মদ ফাঁসল যৌন কেলেঙ্কারিতে!

ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজির (NCS) তরফে জানানো হয়েছে, ঘড়িতে তখন পৌনে তিনটে। স্থানীয় সময়ে দুপুরে কম্পন অনুভূত হয় ফিলিপিন্সের মিন্দানাওয়ে অঞ্চলে। 

 

ফিলিপিন্সে ভূমিকম্প আকছার হয়। প্রশান্ত মহাসাগরের রিং অব ফায়ার-এর উপরে থাকার কারণে এই দ্বীপরাষ্ট ভূমিকম্পপ্রবণ। মার্কিন যুক্তরাষ্ট্রের জিওলজিক্যাল সার্ভের মতে, পৃথিবীর সবচেয়ে ভূমিকম্পপ্রবণ এলাকা ফিলিপিন্স। গত বছর ডিসেম্বরের দু'দিনে ভূমিকম্প হয়েছিল ২ বার! ডিসেম্বরে ৪ তারিখ রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.৯। ভূমিকম্পে প্রাণ হারিয়েছিলেন ২ জন। আহত হন অনেকেই।

আরও পড়ুন:  Rupret Murdoch: বয়স ৯২, তো! পঞ্চমবার বিয়ে করছেন মিডিয়া মুঘল রুপার্ট মার্ডক...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.