Saudi Arabia Robot: হাড়হিম কাণ্ড, সৌদি আরবের প্রথম পুরুষ-রোবট মহম্মদ ফাঁসল যৌন কেলেঙ্কারিতে!

সৌদি আরবের প্রথম পুরুষ রোবট 'মহম্মদ' একজন মহিলাকে অনুপযুক্তভাবে স্পর্শ করেছে বলে অভিযোগ করা হয়েছে। এই ঘটনা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ক্ষোভের জন্ম দিয়েছে। এক ব্যবহারকারী একে ‘বিকৃত’ বলে অভিহিত করেছেন। সম্প্রতি, রিয়াধে ডিপফাস্টের দ্বিতীয় সংস্করণের সময় মহম্মদের উন্মোচন করা হয়েছিল।

Updated By: Mar 8, 2024, 03:16 PM IST
Saudi Arabia Robot: হাড়হিম কাণ্ড, সৌদি আরবের প্রথম পুরুষ-রোবট মহম্মদ ফাঁসল যৌন কেলেঙ্কারিতে!
ছবি: ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সৌদি আরবের প্রথম পুরুষ রোবট 'মহম্মদ' একজন মহিলাকে অনুপযুক্তভাবে স্পর্শ করেছে বলে অভিযোগ করা হয়েছে। এই ঘটনা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ক্ষোভের জন্ম দিয়েছে। এক ব্যবহারকারী একে ‘বিকৃত’ বলে অভিহিত করেছেন। সম্প্রতি, রিয়াধে ডিপফাস্টের দ্বিতীয় সংস্করণের সময় মহম্মদের উন্মোচন করা হয়েছিল।

ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়। এখানে দেখা গিয়েছে যে রোবটটি তার ডান হাত একজন মহিলা প্রতিবেদকের দিকে প্রসারিত করছে যখন সে ক্যামেরার সামনে দাঁড়িয়ে কথা বলছিল।

আরও পড়ুন: Rupret Murdoch: বয়স ৯২, তো! পঞ্চমবার বিয়ে করছেন মিডিয়া মুঘল রুপার্ট মার্ডক...

 

কিছু ব্যবহারকারী অভিযোগ করেছেন যে রওয়া কাসেম নামের ওই মহিলা প্রতিবেদক যখন এর সম্পর্কে কথা বলছিলেন তখন রোবটের হাতের গতিবিধি ইচ্ছাকৃত ছিল।

রোবটটিকে তার অঙ্গভঙ্গির জন্য এবং প্রতিবেদককে ‘হয়রান’ করার জন্য নিন্দা করা হয়েছে। মহম্মদের উদ্দেশ্যে করা মন্তব্যের মধ্যে রয়েছে, ‘কোডেড টু বি এ ক্রিপ’, ‘উম্যানাইজার রোবট’, এবং ‘পারভার্ট রোবট’।

আরও পড়ুন: Diamonds In The Desert: হীরক রাজ্য হাতের মুঠোয়! মরুভূমিতে রাশি রাশি 'মহা' রত্নের চাষ...

কিন্তু একজন ব্যবহারকারী একটি ভিডিয়ো শেয়ার করেছেন, যেখানে দেখা যাচ্ছে রোবটটি একইভাবে অন্য সময়েও হাত নাড়ছে। ওই ব্যবহারকারী দাবি করেছেন যে ‘রোবটটিকে এভাবে প্রোগ্রাম করা হয়েছে, সে [অ্যাঙ্কর] ভুল জায়গায় দাঁড়িয়েছে’।

ডিপফেস্টের মূল মঞ্চে, হিউম্যানয়েড রোবটটি বলেছিল, ‘আমি মহম্মদ, একজন পুরুষের আকারে প্রথম সৌদি রোবট। আমাকে এখানে সৌদি আরবে কৃত্রিম বুদ্ধিমত্তার ক্ষেত্রে আমাদের অর্জনগুলি দেখানোর জন্য একটি জাতীয় প্রকল্প হিসাবে তৈরি করা হয়েছিল’।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.