Ecuador: সামনেই ভোট, তার আগেই গুলিতে লুটিয়ে পড়লেন দেশের শীর্ষপদের দাবিদার...

ইকুয়েডরের প্রেসিডেন্ট প্রার্থী ফার্নান্দো ভিলাভিসেনসিও ইকুয়েডর নির্বাচনের দুই সপ্তাহেরও কম আগে কুইটোতে একটি রাজনৈতিক সমাবেশে বন্দুকধারীদের গুলিতে নিহত হন। মে মাসে জাতীয় পরিসদের ভেঙে দেওয়ার আগে পর্যন্ত ভিলাভিসেনসিও ইকুয়েডরের জাতীয় পরিষদের সদস্য ছিলেন।

Updated By: Aug 10, 2023, 01:05 PM IST
Ecuador: সামনেই ভোট, তার আগেই গুলিতে লুটিয়ে পড়লেন দেশের শীর্ষপদের দাবিদার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইকুয়েডরের রাষ্ট্রপতি পদপ্রার্থী ফার্নান্দো ভিলাভিসেনসিও বুধবার রাতে কুইটোতে একটি রাজনৈতিক সমাবেশে গুলিবিদ্ধ হয়েছেন। ওয়াশিংটন পোস্ট এই খবর জানিয়েছে। পুলিস জানায়, ইকুয়েডরের নির্বাচনের দুই সপ্তাহেরও কম সময় বাকি রয়েছে। এর আগে কুইটোতে একটি রাজনৈতিক সমাবেশে বন্দুকধারীদের গুলিতে তিনি নিহত হন। ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, ইকুয়েডর জাতীয় পুলিসের একজন ডেপুটি কমান্ডার জেনারেল ম্যানুয়েল ইনিগেজ বলেছেন, কুইটোর একটি হাইস্কুলে সমাবেশ থেকে বের হওয়ার সময় ফার্নান্দো ভিলাভিসেনসিও, বেশ কয়েকবার গুলিবিদ্ধ হন। তাঁর বয়স হয়েছিল ৫৯ বছর। তাকে কাছের একটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়, সেখানে তাকে মৃত ঘোষণা করা হয়।

আরও পড়ুন: North Korea: কোন দেশের বিরুদ্ধে যুদ্ধঘোষণা করতে চলছেন কিম জন উন? ভারত নিরাপদ তো?

এই হামলায় একজন পুলিস কর্তাও আহত হয়েছেন বলে জানিয়েছেন জেনারেল ম্যানুয়েল ইনিগেজ। বন্দুকধারীরা ভিলাভিসেনসিওর দলকে লক্ষ্য করে গ্রেনেডও চালায় বলে জানা গিয়েছে। তবে গ্রেনেডটি বিস্ফোরিত হয়নি বলে জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।

আরও পড়ুন: Pakistan Caretaker PM: পাকিস্তানের কেয়ারটেকার প্রধানমন্ত্রী পদে প্রাক্তন এই বিদেশ সচিব!

মে মাসে জাতীয় পরিসদের ভেঙে দেওয়ার আগে পর্যন্ত ভিলাভিসেনসিও ইকুয়েডরের জাতীয় পরিষদের সদস্য ছিলেন। ইকুয়েডরের প্রেসিডেন্ট গুইলারমো লাসোর স্থলাভিষিক্ত হওয়ার জন্য ২০ অগস্ট হতে চলা প্রথম দফার ভোটে তিনি একজন শীর্ষস্থানীয় প্রার্থী ছিলেন।

ইকুয়েডর গ্যাং ভায়োলেন্সের মাত্রা অত্যধিক বৃদ্ধি পেয়েছে পাশাপাশি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে মাদক পাচার। এরই মাঝে অনুষ্ঠিত হতে চলেছে নির্বাচন। দেশের মানুষ প্রস্তুত হচ্ছে নির্বাচনে ভোট দেওয়ার জন্য।

নির্বাচনী প্রচারের সময়, প্রার্থীরা ইকুয়েডরে ক্রমবর্ধমান হিংসার দিকে আঙ্গুল তোলেন। ইম্পিচমেন্ট এরানর জন্য গুইলারমো লাসো জাতীয় পরিষদ ভেঙে হঠাৎ ভেঙে দেন এবং দ্রুত নির্বাচনের ডাক দেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.