বাহ্ মুরগি! এমন ডিম পেড়ে তাক্ লাগিয়ে দিল বিশ্বকে

সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, জিপি নামে একটি ডিম সংগ্রহকারী যন্ত্র হঠাত্ই আবিস্কার করে একটি অতিকায় মুরগির ডিম। সাধারণত মুরগির ডিমের ওজন ৫৮ গ্রামের কাছাকাছি

Updated By: Mar 7, 2018, 11:31 AM IST
বাহ্ মুরগি! এমন ডিম পেড়ে তাক্ লাগিয়ে দিল বিশ্বকে

নিজস্ব প্রতিবেদন: ডিমের ভিতর ডিম। সঙ্গে ফ্রি কুসুম। এমন অফার অ্যামাজনেও পাওয়া যায় না। যেমনটা পাওয়া গেল অস্ট্রেলিয়ার কুয়িন্সল্যান্ডের স্টকম্যান'স এগস ফার্মে। ঘটনাটা কী?

আরও পড়ুন- চিলেকোঠায় ঝুলছে মৃত বাঘ, নীচে কৌতূহলী জনতা

সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, জিপি নামে একটি ডিম সংগ্রহকারী যন্ত্র হঠাত্ই আবিস্কার করে একটি অতিকায় মুরগির ডিম। সাধারণত মুরগির ডিমের ওজন ৫৮ গ্রামের কাছাকাছি। কিন্তু ওই ডিমের ওজন ছিল ১৭৬ গ্রাম। প্রায় তিন গুণ ওজন ওই ডিমের। এমন ডিম দেখে উত্তেজনা বেড়ে যায় ওই সংস্থার কর্মীদের মধ্যেও।

আরও পড়ুন- কম বয়সে মা হওয়াতে এগিয়ে ফিলিপিন্স, রিপোর্ট রাষ্ট্র সংঘের

স্টকম্যান'স এগ সংস্থার মালিক স্কট স্টকম্যান সব শ্রমিকদের জোড়ো করে ডিম ভাঙার তোড়জোড় করেন। স্টকম্যান জানিয়েছেন, তাঁরা আশা করেছিলেন ৪টি কুসুমের ডিম হবে। ডিম ভাঙার পর যা দেখলেন তাতে চক্ষু চড়কগাছ সবার। ডিমের ভিতর আরও একটি ডিম! এবং সঙ্গে রয়েছে কুসুমও।

আরও পড়ুন- পাইথন কত ওজনের খাদ্য এক নিমিষে গিলতে পারে দেখুন

১৯২৩ সাল থেকে স্টকম্যান ডিমের ব্যবসা চালাচ্ছেন। কিন্তু এমন অঘটন কোনওদিন হয়নি বলে দাবি করেন স্টকম্যান। চার্লস স্টুয়ার্ট বিশ্ববিদ্যালয়ের প্রফেসর রাফ ফ্রেইরি বলেন, "সত্যি কথা বলতে, কীভাবে এটা সম্ভব হল বলতে পারব না।"

আরও পড়ুন- মাঝ আকাশে পর্ন দেখে উত্তেজিত, বিমানসেবিকার সঙ্গে অসভ্যতা বাংলাদেশি যুবকের

.