জালালাবাদে স্টেডিয়ামে ধারাবাহিক বিস্ফোরণ; হত ৮, আহত বহু

আফগানিস্থানে রাষ্ট্রসংঘের আধিকারিক তাদামিচি ইয়ামোতো সংবাদ মাধ্যমে জানান, চারটি বোমাই হিসেব করে বিস্ফোরণ ঘটনো হয়। বিস্ফোরণের উদ্দেশ্য ছিল ম্যাচ দেখতে আসা দর্শকরা

Updated By: May 19, 2018, 11:36 PM IST
জালালাবাদে স্টেডিয়ামে ধারাবাহিক বিস্ফোরণ; হত ৮, আহত বহু

নিজস্ব প্রতিবেদন:  স্টেডিয়ামকেও নিশানা করল জঙ্গিরা? শুক্রবার গভীর রাতে আফগানিস্থানের জালালাবাদের একটি ক্রিকেট ম্যাচ চলাকালীন একের পর এক বিস্ফোরণে কেঁপে উঠল গোটা স্টেডিয়াম।  

জালালাবাদ প্রাদেশিক কাউন্সিলের সদস্য সোহরাব কাদরি সংবাদ মাধ্যমে জানিয়েছে, শুক্রবার সন্ধ্যার নামাজ শেষ হওয়ার পর স্থানীয় ফুটবল স্টেডিয়ামে একটি ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয়। ক্রিকেট ক্রমশ জনপ্রিয় হওয়ায় স্টেডিয়ামে বেশ ভালোই ভিড় হয়েছিল।

আরও পড়ুন-জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে এবার পড়ানো হবে ‘ইসলামি সন্ত্রাসবাদ’

স্থানীয় প্রশাসন সূত্রে জানানো হয়েছে কমপক্ষে ৪টি বিস্ফোরণে কেঁপে ওঠে স্টেডিয়াম। এর মধ্যে ২ বিস্ফোরণ ঘটে স্টেডিয়ামের ভেতরে। অন্য দুটি হয় স্টেডিয়ামের বাইরে। বিস্ফোরণে নিহত হন ৮ দর্শক। আহত কমপক্ষে ৪৩। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে দর্শকদেরকেই টার্গেট করা হয়েছিল।

আরও পড়ুন-রেলভবনে ‘রেল নীর’ সরবরাহ বন্ধ করছে রেল বোর্ড

আফগানিস্থানে রাষ্ট্রসংঘের আধিকারিক তাদামিচি ইয়ামোতো সংবাদ মাধ্যমে জানান, চারটি বোমাই হিসেব করে বিস্ফোরণ ঘটনো হয়। বিস্ফোরণের উদ্দেশ্য ছিল ম্যাচ দেখতে আসা দর্শকরা। প্রসঙ্গত, প্রাথমিকভাবে আইএস ও তালিবানই এই বিস্ফোরণের পেছনে রয়েছে বলে সন্দেহ করা হয়েছে। ‌যদিও কোনও পক্ষই এখনও এর দায় স্বীকার করেনি।

.