রেলভবনে ‘রেল নীর’ সরবরাহ বন্ধ করছে রেল বোর্ড

বর্তমানে রেল ভবন-এ রোজ ১ হাজার লিটার রেল নীর সরবরাহ করা হয়। এখন দফতরের অন্যান্য কর্মীদের অভি‌যোগ ছিল, অধিকারিকরা ‌যেহেতু বোতলের জল পান করেন সেহেতু রেলের জলের ট্যাঙ্ক ঠিকমতো সাফ হয় না

Updated By: May 19, 2018, 09:50 PM IST
রেলভবনে ‘রেল নীর’ সরবরাহ বন্ধ করছে রেল বোর্ড

নিজস্ব প্রতিবেদন: খরচ বাঁচাতে কড়া সিদ্ধান্ত নিল রেল বোর্ড। এবার রেলের সদর দফতর রেল ভবনে কর্মীদের সরবরাহ করা হবে না বোতলবন্দি ‘রেল নীর’। পরিবর্তে রেলের ‘আরও প্ল্যান্ট’ কিংবা বাড়ি থেকে আনা জলই পান করতে হবে।

গত ১৬ মে এক নির্দেশিকায় রেল বোর্ড জানিয়ে দিয়েছে, আধিকারিকদের দাবি মতো রেলের সদর দফতরে পানীয় জলের জন্য ‘আরও প্লান্ট’ বসানো হয়েছে। এর পর থেকে আর আধিকারিকদের আইআরসিটিসি-র তৈরি রেল নীর সরবরাহ করা হবে না।

আরও পড়ুন-কর্ণাটকে আড়াই দিনের বিজেপি সরকারের পতন, ইস্তফা ইয়েদুরাপ্পার

রেল বোর্ডের ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে, সরকারি ভাবে সদর দফতরে রেল নীর সরবরাহ করা না হলেও ‌যে কোনও বৈঠকে তা অবশ্য দেওয়া হবে। কেন এরকম উদ্দোগ! রেল মন্ত্রক সূত্রে সংবাদ মাধ্যমের খবর, মূলত খরচ কমানোর জন্য এরকম পদক্ষেপ নিয়েছে বোর্ড।

আরও পড়ুন-এমআরআই করাতে গিয়ে মৃত্যু তরুণীর, ইংরেজবাজারে অভিযুক্ত নার্সিংহোম

বর্তমানে রেল ভবন-এ রোজ ১ হাজার লিটার রেল নীর সরবরাহ করা হয়। এখন দফতরের অন্যান্য কর্মীদের অভি‌যোগ ছিল, অধিকারিকরা ‌যেহেতু বোতলের জল পান করেন সেহেতু রেলের জলের ট্যাঙ্ক ঠিকমতো সাফ হয় না। ফলে সেই জল পান করার অ‌যোগ্য। ফলে ‌যদি রেলের সব আধিকারিক ও কর্মীরা আরও প্ল্যান্টের জল পান করেন তাহলে তার দেখভাল ভালোভাবে হবে। এমন দাবি করেছেন অল ইন্ডিয়া রেলওয়েজ ইউনিয়নের নেতা শিব গোপাল মিশ্রও। ফলে খরচ কমানো নাকি অন্য কিছুর জন্য রেল নীর সরবরাহ বন্ধ হচ্ছে তা নিয়ে প্রশ্ন উঠছে।

.