মার্কিনি পুলিসের নির্মম প্রহারে আংশিক পক্ষাঘাতগ্রস্ত ভারতীয় প্রৌঢ়

পুলিসের নির্মম প্রহারে মার্কিন যুক্তরাষ্ট্রে এক ভারতীয় প্রৌঢ় এখন আংশিক পক্ষাঘাতগ্রস্ত হয়ে হাসপাতালে মৃত্যুর সঙ্গে যুদ্ধ চালাচ্ছেন। একাধিক বাড়ির গ্যারেজে এক 'সন্দেহভাজন ব্যক্তি' উঁকিঝুঁকি মারছে এই রিপোর্ট পাওয়ার পর এক পুলিসকর্মী ৫৭ বছরের ওই ব্যক্তিকে পাকড়াও করে বেধরক মারধর করে। তার জেরেই ওই ব্যক্তি এখন হাসপাতালে ভর্তি।

Updated By: Feb 13, 2015, 03:41 PM IST
মার্কিনি পুলিসের নির্মম প্রহারে আংশিক পক্ষাঘাতগ্রস্ত ভারতীয় প্রৌঢ়

ওয়াশিংটন: পুলিসের নির্মম প্রহারে মার্কিন যুক্তরাষ্ট্রে এক ভারতীয় প্রৌঢ় এখন আংশিক পক্ষাঘাতগ্রস্ত হয়ে হাসপাতালে মৃত্যুর সঙ্গে যুদ্ধ চালাচ্ছেন। একাধিক বাড়ির গ্যারেজে এক 'সন্দেহভাজন ব্যক্তি' উঁকিঝুঁকি মারছে এই রিপোর্ট পাওয়ার পর এক পুলিসকর্মী ৫৭ বছরের ওই ব্যক্তিকে পাকড়াও করে বেধরক মারধর করে। তার জেরেই ওই ব্যক্তি এখন হাসপাতালে ভর্তি।

দু'সপ্তাহ আগে ভারত থেকে আলাবামার হান্টসভিলের শহরতলী অঞ্চলে ছেলের সঙ্গে থাকতে আসেন সুরেশভাই পাটেল নামের নিগৃহীত ব্যক্তি।

গত সপ্তাহের ৬ তারিখ রাস্তা দিয়ে হেঁটে আসার সময় এক পুলিসকর্মী তাঁর পথ অবরোধ করে দাঁড়ায়। ইংরাজি বলতে না জানার কারণে ওই পুলিসকর্মীর কোনও প্রশ্নেরই উত্তর দিতে পারেননি তিনি। তিনি যে ইংরাজি বলতে বা বুঝতে পারেন না সেটা জানাবার জন্য শুধুমাত্রা ''নো ইংলিশ'' এই কথাটি বলতে পেরেছিলেন তিনি। কথা বলার সময় তাঁর একটি হাত পকেটে ঢোকানো ছিল।

ওই পুলিসকর্মী প্যাটেলকে মাটিতে ফেলে পেটাতে শুরু করে। তাঁর আঘাত এতটাই গুরুতর যে তিনি আংশিকভাবে পক্ষাঘাতগ্রস্থ হয়ে পড়েন। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন।

তদন্ত শেষ না হওয়া পর্যন্ত অভিযুক্ত পুলিসকর্মীকে প্রশাসনিক ছুটিতে পাঠানো হয়েছে।  

গত ৬ ফেব্রুয়ারি পুলিসকে এক ব্যক্তি ফোন করে জানান এক সন্দেহভাজন ব্যক্তি বিভিন্ন বাড়ির গ্যারেজে উকিঝুকি মারছেন।

প্যাটেলকে চিনতে না পেরে কলার তাঁকেই সন্দেহভাজন বলে চিহ্নিত করেন।

সুরেশভাই প্যাটেলের ছেলে পেশায় ইঞ্জিনিয়ার চিরাগ জানিয়েছেন ''উনি এমনিতেই রাস্তা দিয়ে হাঁটাচলা করছিলেন।''  চিরাগ জানিয়েছেন হিন্দি ও গুজরাতি ছাড়া আর কোনও ভাষাই তাঁর বাবার জানা নেই।

 

 

 

 

.