China: ধসে পড়ল স্কুলের ছাদ, চাপা পড়ল মেয়েদের গোটা ভলিবল টিম! ক'জনের মৃত্যু?

China: প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মৃতদের অনেকেই কিশোর-কিশোরী, তবে স্কুল কর্তৃপক্ষ এখনও সবটা নিশ্চিত করেনি। অনেক অভিভাবকই তাঁদের সন্তানের খবর জানার জন্য হাসপাতালে উদ্বিগ্ন হয়ে বসে থেকেছেন।

Updated By: Jul 24, 2023, 06:44 PM IST
China: ধসে পড়ল স্কুলের ছাদ, চাপা পড়ল মেয়েদের গোটা ভলিবল টিম! ক'জনের মৃত্যু?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিনের একটি স্কুলে মেয়েদের ভলিবল টিমের উপর ভেঙে পড়ে ব্যায়ামাগারের কংক্রিটের ছাদ। এই ছাদ ধসে পড়ায় ১১ জন নিহত হয়েছেন। চিনের উত্তরপূর্বাঞ্চলীয় হেইলংজিং প্রদেশের চিচিহার শহরে রবিবার বিকেল তিনটে নাগাদ ঘটনাটি ঘটে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Albert Einstein: আইনস্টাইনের ঈশ্বরচিন্তার চিঠি নিলামে! দর শুরু কোটি থেকে...

মাধ্যমিক স্তরের ওই স্কুলে তখন স্কুলের মেয়েদের ভলিবল টিমটিই স্কুল বিল্ডিংয়ের ব্যায়ামাগারটিতে শরীরচর্চা করছিল। তাদেরই মাথায় ভেঙে পড়ে ছাদ। ছাদের এই ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে ১৫ জন পড়ুয়া। সোমবার সকাল ১০টার দিকে উদ্ধারকাজ শেষ করা হয়। স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্ঘটনার সময় ব্যায়ামাগারটিত মোট ১৯ জন ছিল, এদের মধ্যে চারজন সেখানে থেকে বেরোতে পেরেছিলেন।

প্রাথমিক তদন্তে দেখা গিয়ছে, নির্মাণশ্রমিকরা ব্যায়ামাগারটি ছাদে বেআইনি ভাবে এক ধরনের খনিজ কাচ স্তূপ করে রেখে দিয়েছিলেন। এই বস্তুটি জল শোষণ করতে পারে। এদিকে টানাবৃষ্টির মধ্যে ভিজে এগুলি আরও ভারী হয়ে পড়ে। ভার সহ্য করতে না পেরে কোনও এক পর্যায়ে ছাদটি ধসে পড়ে বলে মনে করা হচ্ছে।    

আরও পড়ুন: Japan: পুলিসকে প্রায় ৩০০০ বার ফোন করলেন মহিলা! কেন জানলে ভিরমি খাবেন...

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মৃতদের অনেকেই কিশোর-কিশোরী, তবে স্কুল কর্তৃপক্ষ এখনও সবটা নিশ্চিত করেনি। অনেক অভিভাবকই তাঁদের সন্তানের খবর জানার জন্য হাসপাতালে উদ্বিগ্ন হয়ে বসে থেকেছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.