Shocking: যুদ্ধের আবহে বোমা নয়, ইরানে আকাশ থেকে পড়ছে মাছ! দেশ জুড়ে তোলপাড়...

Iran: আকাশ থেকে এবার পড়তে দেখা গেল মাছ। ঘটনাটি ঘটেছে ইরানে।

Updated By: May 10, 2024, 10:58 PM IST
Shocking: যুদ্ধের আবহে বোমা নয়, ইরানে আকাশ থেকে পড়ছে মাছ! দেশ জুড়ে তোলপাড়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আকাশ থেকে জল পড়ছে তা আমাদের কাছে খুবই পরিচিত। কখনও কখনও আকাশ থেকে বরফ বা শিলা পড়তে দেখারও অভিজ্ঞতা আছে আমাদের। তবে আকাশ থেকে কখনও মাছ পড়তে দেখেছেন? হ্যাঁ আকাশ থেকে এবার পড়তে দেখা গেল মাছ। ঘটনাটি ঘটেছে ইরানে।

আরও পড়ুন: USA: ক্লাসরুমেই চুম্বন! ১১ বছরের ছাত্রকে শিক্ষিকার মেসেজ, 'মুখ ধরে ঠেলে তোকে মাটিতে ফেলে দেব, তারপর...'
বর্তমানে ইরানের অবস্থা সম্পর্কে প্রায় সকলেই জানেন। সেখানের যুদ্ধের পরিবেশের মাঝেও এইরূপ একটি দৃষ্টি দেখে অবাক সকলেই। কেউ কেউ চমকেছেন, আবার কেউ বা বেশ ভয় পেয়েছেন এই ঘটনায়। তবে ইরানই প্রথম নয় এইরূপ ঘটনা এর আগেও বহু দেশে দেখতে পাওয়া গেছে। আকাশ থেকে পড়তে থাকা এই মাছগুলি প্রায় প্রত্যেকটিই ৬-৮ ইঞ্চি লম্বা এবং প্রত্যেকটি মাছই জীবিত। তবে এই ধরনের ঘটনাক কারণ খুবই বৈজ্ঞানিক।
সাধারণত সমুদ্র উপকূলবর্তী এলাকাগুলিতে এই ধরনের দৃশ্য বেশি দেখতে পাওয়া যায়। বিজ্ঞানীরা জানিয়েছেন সাধারণত টর্নেডো বা সাইক্লোনই এই ধরনের ঘটনার মূল কারণ। সমুদ্রে তৈরি হওয়া সাইক্লোনের ফলে সমুদ্রের জল কিছুট হলেও উপরে উঠে যায়, এবং সাইক্লোনের সঙ্গে ঘুরতে থাকে। এই জলের সঙ্গেই কিছু কিছু মাছ আকাশে উঠে যায় এবং ঘুরতে থাকে। সঙ্গে জল থাকার কারণে মাছ গুলি জীবিতই থাকে। পরে ওই সাইক্লোন স্থলভাগে উঠলে সাইক্লোনের জোর কমতে থাকে এবং মাছ গুলি নীতে পড়তে থাকে। তাই এই ধরনের ঘটনা যে খুব একটা অস্বাভাবিক তা নয়। তবে হঠাৎ করে ইরানের মানুষরা এই ঘটনা দেখে বেশ চমকেছেন।

আরও পড়ুন: Bay of Bengal: বঙ্গোপসাগরে ভয়াবহ ট্রলার-ডুবি, নিখোঁজ ৭০

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.