Flight Incident: আকাশেই খুলে পড়ল চাকা, জরুরি অবরতণ যাত্রীবোঝাই বোয়িং বিমানের

মার্কিন প্রদেশ থেকে জাপানের উদ্দেশ্যে ওড়ার কিছুক্ষণ পরই বৃহস্পতিবার যাত্রীবাহী বোয়িং ৭৭৭ বিমানকে জরুরি অবতরণ করতে হয়েছে। কারণ টেকঅফ করার পরই খুলে পড়ল চাকা। 

Updated By: Mar 8, 2024, 08:00 PM IST
Flight Incident: আকাশেই খুলে পড়ল চাকা, জরুরি অবরতণ যাত্রীবোঝাই বোয়িং বিমানের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  বিমান ওড়া মাত্রই জরুরি অবতরণ। উড়ন্ত বিমানের চাকা খুলে পড়লো রাস্তায় থাকা গাড়ির ওপর। মার্কিন প্রদেশ থেকে জাপানের উদ্দেশ্যে ওড়ার কিছুক্ষণ পরই বৃহস্পতিবার যাত্রীবাহী বোয়িং ৭৭৭ বিমানকে জরুরি অবতরণ করতে হয়েছে। কারণ টেকঅফ করার পরই খুলে পড়ল চাকা। শুধু তাইই নয়, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে সেই হাড়হিম করা ঘটনা। 

আরও পড়ুন, Saudi Arabia Robot: হাড়হিম কাণ্ড, সৌদি আরবের প্রথম পুরুষ-রোবট মহম্মদ ফাঁসল যৌন কেলেঙ্কারিতে!

তারপরই সেই ভিডিয়োতে দেখা যায় ইউনাইটেড এয়ারলাইনসের বিমানটি উড্ডয়নের কয়েক সেকেন্ড পরই এর একটি চাকা খুলে পড়ে যায়। অনলাইনে পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে ইউনাইটেড এয়ারলাইন্সের বিমানটিস সান ফ্রান্সিসকো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে টেক অপের কয়েক সেকেন্ড পরেই একটা চাকা খুলে পড়ে যায়। চাকাটি বিমানবন্দরের কর্মচারীদের গাড়িতে পড়ে। কারণ কার পার্কিংয়ের ওই জায়গাটি ব্যবহার করেন বিমানবন্দরের কর্মীরা। সেখানকার বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে।

বোয়িং বেশ কয়েকটি মান নিয়ন্ত্রণের সমস্যার মুখোমুখি হয়েছে। খুব সম্প্রতি জানুয়ারিতে একটি উড়ানের সময়ই বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯ এর একটি দরজার খুলে গিয়েছিল। সেই ঘটনায় কেউ জখম না হলেও কড়া ব্যবস্থা নেওয়া হয়েছিল। ১৯ দিনের জরুরি গ্রাউন্ডিং শুরু হয়েছিল। 

তবে ওসাকাগামী বিমানটিতে ২৪৯ জন যাত্রী ছিলেন উল্লেখ করে ইউনাইটেড এয়ারলাইনস জানিয়েছে, বোয়িং ৭৭৭-এর প্রতিটি প্রধান ল্যান্ডিং গিয়ারে ছয়টি চাকা রয়েছে এবং যার কিছু ক্ষতিগ্রস্ত হলেও নিরাপদে অবতরণ করা সম্ভব। তাই ফ্লাইটটিকে লস অ্যাঞ্জেলেসে ঘুরিয়ে দেওয়া হলে সেখানে বিমানটি নিরাপদে অবতরণ করে। চাকা খুলে পড়ার ঘটনায় তদন্ত শুরু করেছে যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। 

আরও পড়ুন, Rupret Murdoch: বয়স ৯২, তো! পঞ্চমবার বিয়ে করছেন মিডিয়া মুঘল রুপার্ট মার্ডক...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.