Tim Bergling: সুইডিশ ডিজে'কে ডুডলের মাধ্যমে শ্রদ্ধা গুগলের

২০১৩ সালে তাঁর Wake Me Up প্রকাশিত হয়।

Updated By: Sep 8, 2021, 04:21 PM IST
 Tim Bergling: সুইডিশ ডিজে'কে ডুডলের মাধ্যমে শ্রদ্ধা গুগলের

নিজস্ব প্রতিবেদন: অকালমৃত সুইডিশ তরুণ সঙ্গীতকার টিম বার্গলিংকে (যিনি আভিসি নামেই বেশি পরিচিত) তাঁর জন্মদিনে ভিডিয়ো ডুডলের মাধ্যমে শ্রদ্ধা জানাল গুগল।

বেঁচে থাকলে ৩২ বছর বয়স হত টিম ওরফে আভিসি'র। সুইডেনের এই প্রতিভাবান তরুণ একাধারে ছিলেন গান রচয়িতা, সঙ্গীতকার, প্রয়োজক এবং অত্যন্ত সফল ডিজে। মাত্র ২৮ বছর বয়সে রহস্যজনক মৃত্যু হয় তাঁর। সঙ্গীতে মিক্সিংকে একটা শিল্পের পর্যায়ে নিয়ে যান তিনি। ছোট্ট জীবনে পরীক্ষা-নিরীক্ষার অন্ত ছিল না। মাত্র ষোলো বছর বয়সে প্রকাশিত হয় তাঁর প্রথম কাজ। গুগল যে ট্র্যাকটির মাধ্যমে তাঁকে শ্রদ্ধা জানিয়েছে, সেটি টিমের বিখ্যাত Wake Me Up। গানটি এখানে গেয়েছেন Alyssa Winans, Olivia When এবং Sophie Diao।

আরও পড়ুন: Afghanistan: ধর্মীয় নেতা হিসেবেই পরিচিত আখুন্দ, ৬ পয়েন্টে জেনে নিন আফগান প্রধানমন্ত্রী সম্পর্কে

১৯৮৯ সালে স্টকহোমে জন্ম। ২০১১ সালে তিনি আভিসি নামে বের করলেন ডান্স-অ্যান্থেম 'Levels’। প্রকাশ মাত্রেই এটি বিখ্যাত হয়ে গেল। তিনি উঠে গেলেন পপ চার্টের শিখরে। ২০১৩ সালেই তাঁর Wake Me Up প্রকাশিত হয়। এরপর আভিসি সে দেশের সাংস্কৃতিক জগতে যে গুরুত্বটা পেতে সুরু করলেন সেটা ততদিন পর্যন্ত বরাদ্দ ছিল কেবল কণ্ঠশিল্পী এবং বাদকদের কপালেই।  

বিশ্বজুড়ে টিমের ভক্তদল আজও তাঁকে 'মিস' করেন। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Afghanistan: ISI প্রধানের উপস্থিতিতেই উঠলো "death to Pakistan" স্লোগান, কাবুলের রাস্তার দখল নিলেন মহিলারা

.