Guinness World Records: সপ্তাহের খারাপতম দিনের গিনেস-তকমা পেল সোমবার...

Guinness World Records: সোমবার হল 'ওয়র্স্ট ডে অফ দ্য উইক', এখন ইটস অফিশিয়াল। মানডে ব্লু'জ নিয়ে বহুদিন ধরেই চর্চা চলে আসছে।

Updated By: Oct 18, 2022, 07:23 PM IST
Guinness World Records: সপ্তাহের খারাপতম দিনের গিনেস-তকমা পেল সোমবার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উইকেন্ডের পরে সোমবারটি যেন এক যন্ত্রণা। দু'দিন স্ট্রেস-ফ্রি কাটানোর ঠিক পরেই কর্মক্ষেত্রে ফিরতে খুবই মানসিক সমস্যা হয় বহু মানুষের। ফলে, অনেকের কাছেই সোমবারটা ভারী অপছন্দের বার। সোমবার অফিস যাওয়া নিয়ে নানা রঙ্গ-রসিকতাও রয়েছে। সোশ্যাল মিডিয়াতেও এ নিয়ে যথেষ্ট চর্চা চলে। সব মিলিয়ে দীর্ঘ দিন ধরে সোমবারের উপর একটা পুঞ্জীভূত ঘৃণার বাতাবরণ যেন তৈরি হয়েছে। আর সেই ঘৃণাকেই যেন স্বীকৃতি দিল গিনেস ওয়ার্ল্ড রেকর্ড। সোমবারটিকে তারাও এবার 'ওয়র্স্ট ডে অফ দ্য উইক' বলে দাগিয়ে দিল। অর্থাৎ, এখন আর এ নিয়ে কোনও রাখ-ঢাক রইল না; এবার যে কেউ প্রকাশ্যে গাল পাড়তে পারে সোমবারকে।

আরও পড়ুন: Booker Prize 2022: স্বদেশের গৃহযুদ্ধ-পরবর্তী সময় নিয়ে লিখে বুকার জিতে নিলেন শ্রীলঙ্কার শেহান

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড সোমবারেই একটি ট্যুইট করে জানিয়েছে, তারা এবার অফিশিয়ালি সোমবারকে 'ওয়র্স্ট ডে অফ দ্য উইক' হিসেবে চিহ্নিত করছে। ট্যুইটটি দেখে উল্লসিত হয়ে উঠেছেন অসংখ্য মানুষ। অনেকেই নানা রকম মন্তব্য করেছেন। কেউ লিখেছেন, 'টুক ইউ লং এনাফ'। আর গিনেস ওয়ার্ল্ড রেকর্ড উত্তরে লিখেছে, 'আইকেআর', অর্থ 'আই নো রাইট'। কেউ লিখেছেন-- এই কারণেই সোমবার আমি অফ নিই। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড তাঁদের উত্তরে লিখেছে-- 'স্মার্ট'।

'গিনেস ওয়ার্ল্ড রেকর্ড' মানুষ ও প্রাণীজগতের নানা রেকর্ড লিপিবদ্ধ করত। এখন তারা একটা ব্র্যান্ডে পরিণত। লন্ডন, নিউ ইয়র্ক, বেজিং, টোকিয়ো, দুবাইতে তাদের অফিস। আর এদের নেটওয়ার্ক সারা বিশ্বে ছড়িয়ে আছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.