Russia: স্কুলে মুখোশপরা বন্দুকধারীর হামলা, মৃত ৭ শিশু-সহ ১৩ জন...

Russia: ওই অঞ্চলের গভর্নর আলেকজান্ডার ব্রেকালভকে উদ্ধৃত করে এক সংবাদসংস্থা বলে, এক বন্দুকধারী স্কুলে ঢুকে প্রথমে নিরাপত্তারক্ষীদের হত্যা করে, পরে শিক্ষক ও শিশুদের দিকে গুলি ছোঁড়ে।

Updated By: Sep 26, 2022, 06:17 PM IST
Russia: স্কুলে মুখোশপরা বন্দুকধারীর হামলা, মৃত ৭ শিশু-সহ ১৩ জন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাশিয়ার একটি শহরের এক স্কুলে বন্দুক হামলার ঘটনায় শিশু-সহ কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন, আহত অনেকে। আজ সোমবার রাশিয়ার ইজেভস্কে এই ঘটনা ঘটেছে। মস্কো থেকে প্রায় ৯৭০ কিলোমিটার পূর্বে উদমুর্তিয়া অঞ্চলের রাজধানী ইজেভস্কের স্কুলে এই বন্দুক হামলার ঘটনা ঘটে। যদিও কেন স্কুলে বন্দুকহামলা, তার কারণ খুব স্পষ্ট নয়। রাশিয়ার তদন্ত কমিটি এই ঘটনার তদন্ত করবে। সংস্থাটি জানিয়েছে, নাৎসি প্রতীক সংবলিত টি-শার্ট পরা এক মুখোশপরা বন্দুকধারী এই হামলা চালিয়েছে। যদিও তার পরিচয় এখনও জানা যায়নি। নিহত ব্যক্তিদের মধ্যে শিশু অন্তত ৭ জন বলে জানা গিয়েছে। রয়েছেন ওই স্কুলের শিক্ষক ও নিরাপত্তারক্ষীরাও। হামলা চালানোর পরে ওই বন্দুকধারী আত্মহত্যা করেছেন বলে জানা গিয়েছে। হামলায় ঠিক কতজন আহত হয়েছেন, সে তথ্য এখনও জানা যায়নি, জানার চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন: World Environmental Health Day: দূষণ নিয়ন্ত্রণ করে প্রকৃতিকে বিশুদ্ধ রাখলে মানবদেহও থাকবে সুস্থ ও নীরোগ...

উদমুর্তিয়ার গভর্নর আলেকজান্ডার ব্রেকালভকে উদ্ধৃত করে একটি সংবাদসংস্থা বলেছে, এক অজ্ঞাত বন্দুকধারী স্কুলে ঢুকে প্রথমে নিরাপত্তারক্ষীদের হত্যা করে। পরে শিক্ষক ও শিশুদের দিকে গুলি ছোঁড়ে।

গত কয়েক বছরে রাশিয়ায় বেশ কয়েকটি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। ২০২১ সালের মার্চে কাজানে ৭ শিশু-সহ ৯ জনকে হত্যা করেছিল এক কিশোর বন্দুকধারী। চলতি বছরের এপ্রিলে রাশিয়ার উলিয়ানভস্ক অঞ্চলে একটি কিন্ডারগার্টেনে হামলা চালিয়ে দুই শিশু ও এক শিক্ষককে হত্যা করে আর এক বন্দুকধারী।

বারবার সেখানে এই ধরনের ঘটনা ঘটায় প্রশাসন খুবই উদ্বিগ্ন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.