বাংলাদেশে আইসিসের হামলার জেরে নিহত ১, আহত ৩

প্যারিস এবং তিউনিশিয়ার পর বাংলাদেশে হামলা চালাল আইসিস জঙ্গিরা। বৃহস্পতিবার বাংলাদেশের একটি মসজিদে হামলা চালায় তারা। স্থানীয় সূত্র থেকে জানা গিয়েছে, মসজিদে প্রার্থনা চলার সময় ঢুকে পরে ৩ জন বন্দুকধারী মানুষ। এরপরেই মসজিদের প্রধান দরজা আটকে আচমকাই গুলি চালাতে থাকে জঙ্গিরা। এই হামলার জেরে নিহত হন একজন ৭০ বছর বয়স্ক বৃদ্ধ এবং আহত হন প্রায় ৩ জন।

Updated By: Nov 27, 2015, 05:54 PM IST
বাংলাদেশে আইসিসের হামলার জেরে নিহত ১, আহত ৩

ওয়েব ডেস্ক: প্যারিস এবং তিউনিশিয়ার পর বাংলাদেশে হামলা চালাল আইসিস জঙ্গিরা। বৃহস্পতিবার বাংলাদেশের একটি মসজিদে হামলা চালায় তারা। স্থানীয় সূত্র থেকে জানা গিয়েছে, মসজিদে প্রার্থনা চলার সময় ঢুকে পরে ৩ জন বন্দুকধারী মানুষ। এরপরেই মসজিদের প্রধান দরজা আটকে আচমকাই গুলি চালাতে থাকে জঙ্গিরা। এই হামলার জেরে নিহত হন একজন ৭০ বছর বয়স্ক বৃদ্ধ এবং আহত হন প্রায় ৩ জন।

মসজিদের কাছাকাছি একটি গ্রাম থেকে দুজন স্থানীয় বাসিন্দাকে নিয়ে যাওয়া হয় জিজ্ঞাসাবাদের জন্য। এমনটাই জানালেন পুলিস কর্তা আরিফুর রহমান।

সাইটের তরফ থেকে জানা গেছে, হামলার পরেই ঘটনার দায়ে স্বীকার করেছে আইসিস। চলতি বছরেই বাংলাদেশের ওপরে হামলার অনুপাত বাড়িয়ে দিয়েছে জঙ্গিরা। প্রথমে দুজন বিদেশীকে, তারপর ৪ জন ধর্মনিরপেক্ষ লেখক এবং একজন প্রকাশকের ওপর হামলা চালায় জঙ্গিরা।

এর আগে ২৪ নভেম্বর ভোরে রাজধানী ঢাকায় একটি ধর্মীয় মিছিলে বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এই ঘটনায় একজন নিহত হন। জখম হন ৮০ জন। পুলিশের অনুমান, জামাতউল মুজাহিদিন বাংলাদেশ এই হামলার সঙ্গে জড়িত। বগুরায় ধর্মস্থানে হামলার ঘটনার নিন্দা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

.