জঙ্গি তকমা ঘোচাতে ভোটে লড়বে হাফিজ সইদের জামাত-উদ-দাওয়া

Updated By: Sep 18, 2017, 08:52 PM IST
জঙ্গি তকমা ঘোচাতে ভোটে লড়বে হাফিজ সইদের  জামাত-উদ-দাওয়া

ওয়েব ডেস্ক: জঙ্গি সংগঠনের তকমা ঝেড়ে ফেলতে চাইছে মুম্বই হামলার মূল অভি‌যুক্ত হাফিজ সইদ। আর তাই, ২০১৮ সালে পাকিস্তানের সাধারণ নির্বাচনে লড়াই করবে হাফিজ সইদের সংগঠন জামাত উদ দাওয়া। সংগঠনের এক নেতার এমনই ইঙ্গিতে ‌যথেষ্ট চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে পাক রাজনৈতিক মহলে।

সংগঠনের পক্ষ থেকে সেখ ইয়াকুব সংবাদ মাধ্যমে জানিয়েছে, আগামী বছর সাধারণ নির্বাচনে দেশের সব কেন্দ্রে প্রার্থী দেবে জামাত-উদ-দাওয়া। পাকিস্তানের মানুষ এমন একটা দল চায় ‌যারা ভারত, মার্কিন ‌যুক্তরাষ্ট্র ও ইজরায়েলের বিরুদ্ধে কথা বলবে। পাশাপাশি, দেশের সাধারণ মানুষের দারিদ্র দূর করবে।

প্রসঙ্গত, মার্কিন চাপে এখনও গৃহবন্দি জামাত প্রধান হাফিজ সইদ। গত জানুয়ারি মাসে সইদ ও তার ৪ সঙ্গীকে জঙ্গি দমন আইনে গৃহবন্দি করা হয়। তাকে ছেড়ে দিলে ট্রাম্প প্রশাসন রুষ্ঠ হবে ভেবেই এখনও হাফিজ সইদকে আটকে রেখেছে পাকিস্তান। কিন্তু বন্দি থেকেও সংগঠনকে অন্য জায়গায় নিয়ে ‌যেতে চাইছে সইদ। অনেকে এই সিদ্ধান্তকে অবশ্য আই ওয়াশ বলেও মনে করছেন।

দলের প্রধান গ্রেফতার হওয়ার পরই জামাত সদস্যরা তৈরি করেছে মিল্লি মুসলিম লিগ নামে একটি সংগঠন। সম্প্রতি লাহোর আসনের উপনির্বাচনে জয়ী হয়েছেন নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম নাওয়াজ। সেই নির্বাচনের ফলাফলে তৃতীয় স্থানে রয়েছে মিল্লি। সেই ফলেই উৎসাহ পেয়ে তারা এখন দেশজুড়েই লড়াই করার কথা ভাবছে।

আরও পড়ুন-পুজোর মুখেই প্ল্যাটফর্ম টিকিটের দাম বেড়ে একলাফে দ্বিগুণ!

.