Earthquake Hits Pakistan: আতঙ্ক! এবার কেঁপে উঠল পাকিস্তানও, শ্রীলঙ্কা ও লাদাখের পরে ফের...

Earthquake Hits Pakistan: এবার ভূমিকম্প পাকিস্তানে। গতকাল মঙ্গলবার ভূমিকম্পে কেঁপে উঠেছিল লাদাখ থেকে শ্রীলঙ্কা। আজ, বুধবার জোরালো ভূমিকম্পে কেঁপে উঠল পাকিস্তান। ভূমিকম্প নিয়ে আতঙ্ক তাই থাকছেই।

Updated By: Nov 15, 2023, 02:31 PM IST
Earthquake Hits Pakistan: আতঙ্ক! এবার কেঁপে উঠল পাকিস্তানও, শ্রীলঙ্কা ও লাদাখের পরে ফের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার ভূমিকম্প পাকিস্তানে। গতকাল মঙ্গলবার ভূমিকম্পে কেঁপে উঠেছিল লাদাখ থেকে শ্রীলঙ্কা। তীব্র কম্পন অনুভূত হয়েছিল শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয়। এবার আজ, বুধবার জোরালো ভূমিকম্পে কেঁপে উঠল পাকিস্তান। ভূমিকম্প নিয়ে আতঙ্ক থাকছেই।

আরও পড়ুুন:  Israel-Palestine Conflict: ইউক্রেনকে কয়েক হাজার কোটি টাকার অস্ত্র বেচেছে পাকিস্তান! রাশিয়ার সঙ্গে সংঘাত?

ভারতের ন্যাশনাল সিসমোলজি সেন্টার সূত্রে খবর, বুধবার ভোর ৫টা ৩৫ মিনিট নাগাদ ভূমিকম্পে কেঁপে ওঠে পাকিস্তান। রিখটার স্কেলে এই কম্পনের তীব্রতা ছিল ৫.২। ভূমিকম্পের উৎসস্থল ছিল পাকিস্তান-আফগানিস্তান সীমান্তের কাছে, ভূ-পৃষ্ঠের ১৮ কিলোমিটার গভীরে। স্বাভাবিকভাবেই পাকিস্তানের পাশাপাশি তাজিকিস্তান ও আফগানিস্তানেও কম্পন অনুভূত হয়েছে। তবে এই ভূমিকম্পে প্রাণহানি বা ক্ষয়ক্ষতির কোনও খবর নেই। কিন্তু, পরপর ভূমিকম্পের ঘটনায় আতঙ্ক বাড়ছে।

কদিন আগেই ভূমিকম্পে কেঁপে উঠেছিল তাজিকিস্তান। তারপর মঙ্গলবার কেঁপে ওঠে শ্রীলঙ্কা ও লাদাখ। পরদিনই পাকিস্তানে ভূমিকম্পের ঘটনা। আগের সপ্তাহে নেপালে ভূমিকম্পের ঘটনা ঘটেছিল। সেই কম্পনের তীব্রতা ছড়িয়েছিল দিল্লি-এনসিআর অঞ্চলেও, কেঁপে উঠেছিল দিল্লি।

গতকাল মঙ্গলবার শ্রীলঙ্কায় বড় মাপের ভূমিকম্প অনুভূত হল। ভূমিকম্পটি হয়েছে ভারত মহাসাগরে। ৬.২ মাত্রার এই ভূমিকম্পে কেঁপে উঠেছিল শ্রীলঙ্কার রাজধানী কলম্বো থেকে ১৩২৬ কিমি দক্ষিণ-পূর্বের অঞ্চল। গতকাল মঙ্গলবার লাদাখেও অনুভূত হল ভূমিকম্প। লাদাখে ৪.৪ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছে। লাদাখে ভূমিকম্প অনুভূত হয়েছিল মঙ্গলবার দুপুর ১টা ১০ মিনিট নাগাদ। কারগিলের ৩১৪ কিমি উত্তর-উত্তরপশ্চিমে ছিল এই ভূমিকম্পের উৎস।

আরও পড়ুুন: Earthquake: তীব্র ভূমিকম্প এই দ্বীপে! ভয়ংকর সুনামির আশঙ্কা...

মাত্র কদিন আগে দিল্লিতেও ভূমিকম্প অনুভূত হয়েছিল। ভূমিকম্পটি হয়েছিল নেপালে। নেপালে কম্পনের মাত্রা ছিল যথেষ্ট বেশি। তারই জেরে এই কম্পন রাজধানীতে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.