প্রেসিডেন্ট পদের লড়াইয়ে প্রচারের ময়দানে নেমে পড়লেন হিলারি ক্লিন্টন

মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে প্রচার শুরু করে দিলেন হিলারি রডহ্যাম ক্লিন্টন। আইওয়া থেকেই প্রচার শুরু করলেন একসময়ের মার্কিন ফার্স্ট লেডি।

Updated By: Apr 13, 2015, 06:04 PM IST
প্রেসিডেন্ট পদের লড়াইয়ে প্রচারের ময়দানে নেমে পড়লেন হিলারি ক্লিন্টন

ব্যুরো: মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে প্রচার শুরু করে দিলেন হিলারি রডহ্যাম ক্লিন্টন। আইওয়া থেকেই প্রচার শুরু করলেন একসময়ের মার্কিন ফার্স্ট লেডি।

দুহাজার আটের পর দুহাজার পনেরো। ফের মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থীর লড়াইয়ে হিলারি রডহ্যাম ক্লিন্টন। রবিবারই ওয়াশিংটনে একটি ছোট্ট ভিডিও ক্লিপ প্রকাশ করে দুহাজার ষোলয় প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার কথা ঘোষণা করেন প্রাক্তন মার্কিন বিদেশ সচিব।

দুহাজার আটে বারাক ওবামার বিরুদ্ধে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে লড়েছিলেন হিলারি। অভ্যন্তরীণ ভোটে হেরে সেবার লড়াই থেকে সরে দাঁড়ান। এবারের নির্বাচনী প্রস্তুতিতে তাই কোনও ফাঁকই রাখতে চান না হিলারি।

সেকারণে ভোটের ময়দানে নেমেই তড়িঘড়ি গাড়িতে চেপে আইওয়ার উদ্দেশে প্রচারে বেরিয়ে পড়েন। প্রচারে মধ্যবিত্তদের জন্য আর্থিক সুরক্ষা এবং কাজের পরিধি বাড়ানোর ওপরেই জোর দেবেন বলে জানিয়েছেন হিলারি। আপাতত ডেমোক্র্যাট দলের তৃণমূল স্তরে নিজের সমর্থন তৈরিতে ব্যস্ত থাকবেন প্রাক্তন মার্কিন বিদেশ সচিব।  সরকারিভাবে মে মাসের মাঝামাঝি থেকে পুরোদমে প্রচার শুরু করবেন হিলারি ক্লিন্টন।

প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে নামার কথা জানানোর পরেই হিলারির বিরুদ্ধে আক্রমণ শানাতে শুরু করে দিয়েছে রিপাবলিকানরা। হিলারি প্রেসিডেন্ট হলে তা ওবামার ফিরে আসার সামিল হবে বলে মন্তব্য করেছে তারা। তবে সেসব কিছুকে পিছনে ফেলে প্রথম মহিলা মার্কিন প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউসের দখল নিয়ে হিলারি ক্লিন্টন ইতিহাস গড়তে পারেন কিনা এখন প্রতীক্ষা তারই।

 

.