মোবাইলের টাওয়ার ট্র্যাক করেই ঝাঁঝরা করে দেবে ভারতীয় সেনা, ভয়ে তটস্ত হিজবুল জঙ্গিরা

Updated By: Sep 1, 2017, 11:46 AM IST
মোবাইলের টাওয়ার ট্র্যাক করেই ঝাঁঝরা করে দেবে ভারতীয় সেনা, ভয়ে তটস্ত হিজবুল জঙ্গিরা

ওয়েব ডেস্ক : মোবাইল ফোন ব্যবহার করবে না। সোশ্যাল নেটওয়ার্কিং সাইটেও অবাধ গতিবিধি বন্ধ কর। হিজবুল মুজাহিদিন জঙ্গিদের ওপর এবার এমনই ফতেয়া জারি করল সংশ্লিষ্ঠ সংগঠন। পুলিশ সূত্রে খবর, রিয়াজ আহমেদ নাইকু নামে হিজবুলের অন্যতম পান্ডাই সদস্যদের ওপর ওই ফতেয়া জারি করেছে। প্রসঙ্গত গত ১৩ অগাস্ট ইয়াসিন ইয়াটটু নিহত হওয়ার পর নাইকুকেই হিজবুল কম্যান্ডার হিসেবে নিযুক্ত করা হয়।

রিপোর্টে প্রকাশ, ইয়াসিন ইয়াটটু সহ সম্প্রতি হিজবুলের যে জঙ্গিদের খতম করেছে সেনা বাহিনী, মোবাইল ট্র্যাক করেই তাদের খোঁজ চালানো হয়েছে। ওই সব জঙ্গি সদস্যদের মোবাইলের টাওয়ার ট্র্যাক করেই খুঁজে বের করে ঝাঁঝরা করে দেওয়া হয়েছে। আর সেই কারণেই এবার জঙ্গিদের মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করল হিজবুল মুজাহিদিন। পাশাপাশি সোশ্যাল সাইট থেকেও যাতে জঙ্গিদের গতিবিধি ট্র্যাক না করা যায়, সেই কারণে সামাজিক মাধ্যমেও নিষেধজ্ঞা জারি করা হয়েছে বলে খবর।

যদিও জম্মু কাশ্মীর পুলিশের আইজি মুনির আহমেদ খান জানিয়েছেন, মোবাইল ফোন ব্যবহার না করলেও, জঙ্গিদের ট্র্যাক করা যাবে। ১৯৯০ সালে যখন বড়সড় জঙ্গি অপারেশন হয়, তখন মোবাইল ফোন ব্যবহার করত না জঙ্গিরা। তা সত্ত্বেও জঙ্গিদের খুঁজে বের করে খতম করে দেওয়া হয়েছিল।

.