'বউ পেটানোর সঠিক পদ্ধতি' শেখাচ্ছেন এক থেরাপিস্ট, টেলিভিশনে দেখান হচ্ছে সেই ভিডিও

স্বামী-স্ত্রী, এভাবেই উচ্চারিত হয় এই শব্দ দুটো। কখনও শুনি না বলা হচ্ছে স্ত্রী-স্বামী। কোথাও যেন একটা অলিখিত নিয়ম তৈরি করে রাখা রয়েছে যে স্ত্রীকে স্বামীর থেকে পিছিয়ে থাকতে হবে। স্ত্রীকে স্বামীর নীচে থাকতে হবে। স্বামী শত ভুল করলেও তাঁর কাছে মাথা নত করে থাকতে হবে স্ত্রীকে। স্ত্রী যেন স্বামীর সম্পত্তি, তাঁর ওপর যাবতীয় অধিকার রয়েছে স্বামীর। এমনকি তাঁর সব ঠিক ভুলের বিচার করে তাঁকে শাস্তি দেওয়ার অধিকারও শুধু স্বামীরই। আমাদের দেশ এই অলিখিত 'স্বামী শাসন'-এর বাঁধন কিছুটা আলগা হলেও, আজও এর ব্যতিক্রম হয় না সৌদি আরবে। তাই তো সেখানে ঘটা করে শেখানো হয় 'বউ পেটানোর সঠিক পদ্ধতি'।

Updated By: May 16, 2016, 09:38 AM IST
'বউ পেটানোর সঠিক পদ্ধতি' শেখাচ্ছেন এক থেরাপিস্ট, টেলিভিশনে দেখান হচ্ছে সেই ভিডিও

ওয়েব ডেস্ক: স্বামী-স্ত্রী, এভাবেই উচ্চারিত হয় এই শব্দ দুটো। কখনও শুনি না বলা হচ্ছে স্ত্রী-স্বামী। কোথাও যেন একটা অলিখিত নিয়ম তৈরি করে রাখা রয়েছে যে স্ত্রীকে স্বামীর থেকে পিছিয়ে থাকতে হবে। স্ত্রীকে স্বামীর নীচে থাকতে হবে। স্বামী শত ভুল করলেও তাঁর কাছে মাথা নত করে থাকতে হবে স্ত্রীকে। স্ত্রী যেন স্বামীর সম্পত্তি, তাঁর ওপর যাবতীয় অধিকার রয়েছে স্বামীর। এমনকি তাঁর সব ঠিক ভুলের বিচার করে তাঁকে শাস্তি দেওয়ার অধিকারও শুধু স্বামীরই। আমাদের দেশ এই অলিখিত 'স্বামী শাসন'-এর বাঁধন কিছুটা আলগা হলেও, আজও এর ব্যতিক্রম হয় না সৌদি আরবে। তাই তো সেখানে ঘটা করে শেখানো হয় 'বউ পেটানোর সঠিক পদ্ধতি'।

আপনি শুনে অবাক হলেও, সৌদি আরবে এই ভিডিওই এখন চ্যানেলে চ্যানেলে ঘুরছে 'হট কেক'-এর মতো। ভিডিওতে খালেদ আল সাকাবি নামে এক আরবিয়ান থেরাপিস্ট জানাচ্ছেন 'কীভাবে সঠিক পদ্ধিতিতে বউকে পেটানো যায়'। টিপস হিসাবে বলা হচ্ছে বেশ কয়েকটা পয়েন্ট। যেমন, প্রথমেই স্ত্রীকে জানিয়ে দিতে হবে স্বামীর প্রতি তাঁর কী কী দায়িত্ব-কর্তব্য। দ্বিতীয় ধাপে তাঁকে বিছানায় ফেলতে হবে। তৃতীয় ধাপে মানতে হবে ইসলাম অনুযায়ী স্ত্রীকে শাস্তিও দেওয়ার শর্তগুলো। রড, কোনও  সূচালো জিনিস বা আরবীয়দেরমাথায় বাঁধার কাপড় দিয়ে মারা যাবে না। শেষ  ধাপে সরু কঞ্চি বা বড় রুমাল দিয়ে মারতে হবে স্ত্রীকে। যাতে প্রতি আঘাতে স্ত্রী অনুভব করতে পারে যে কী কী ভুল করেছে। তবে এইসব নিয়ম-নীতি মানার প্রয়োজন নেই যদি স্ত্রী বেশি 'অবাদ্ধ' হয়।

এইটুকু শুনে যদি আপনার মুখ হাঁ হয়ে গিয়ে থাকে তবে বলি অবাক হওয়ার এখনও বাকি আছে। AWDNews.com-এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী এই ভিডিওকে ছাড়পত্র দিয়েছে দেশের সরকার এবং ন্যাশনাল টেলভিশনে নিয়ম করে একটি নির্দিষ্ট সময়ে প্রতিদিন এই ভিডিও দেখান হয়।

 

.