শপথ গ্রহণ ১৮ অগাস্ট, গাওস্কর, কপিল, সিধুকে সরকারিভাবে আমন্ত্রণ জানালেন ইমরান

ভাবী পাক প্রধানমন্ত্রীর এ হেন আমন্ত্রণ বিড়ম্বনায় ফেলে গাওস্কর-কপিলদের। যদিও নভজ্যোত্ সিং সিধু সাংবাদিক বৈঠক করে স্পষ্টই জানিয়েছিলেন, ইমরান শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন

Updated By: Aug 11, 2018, 12:06 PM IST
শপথ গ্রহণ ১৮ অগাস্ট, গাওস্কর, কপিল, সিধুকে সরকারিভাবে আমন্ত্রণ জানালেন ইমরান
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ইমরানের শপথের চূড়ান্ত তালিকায় তিন ভারতীয় ক্রিকেটারের নাম নিশ্চিত হয়ে গেল। নয়ের দশকে বাইশগজের প্রাক্তন পাক অধিনায়ক ইমরান খানের একদা বন্ধু সুনীল গাওস্কর, কপিল দেব এবং নভজ্যোত্ সিং সিধুকে সরকারিভাবে আমন্ত্রণ জানালো পাকিস্তান তেহরিক ইনসাফ দল। তবে, ফের পিছলো শপথগ্রহণের দিন। জানা যাচ্ছে ১৮ অগাস্টই শপথ নেবেন ইমরান খান।

আরও পড়ুন- পিছিয়ে ‌যাচ্ছে ইমরানের শপথগ্রহণের তারিখ!

পিটিআই সুপ্রিমোর ইচ্ছা ছিল স্বাধীনতা দিবসের আগেই শপথ নেওয়ার। ১১ অগাস্ট অর্থাত আজই ঠিক হয়েছিল শপথগ্রহণ অনুষ্ঠানের দিন। সে মতো  শুরু হয়ে যায় প্রস্তুতিও। ইমারন আগেই জানিয়েছিলেন তাঁর শপথগ্রহণ জাঁকজমক অনুষ্ঠান মাধ্যমে হবে না। এমনকি ঘটা করে দেশ-বিদেশের দুঁদে রাজনীতিকদের আমন্ত্রণ জানানোরও অনিচ্ছা প্রকাশ করিছিলেন তিনি। তবে, ক্রিকেট ও বিনোদন জগতের ঘনিষ্ঠ বন্ধুদের আমন্ত্রণ জানান তিনি। সেই তালিকায় ছিল গাওস্কর, কপিল দেব, নভজ্যোত্ সিধু এবং আমির খান।

আরও পড়ুন- লাদেনের বৌমা ৯/১১- হামলাকারীর মেয়ে!

ভাবী পাক প্রধানমন্ত্রীর এ হেন আমন্ত্রণ বিড়ম্বনায় ফেলে গাওস্কর-কপিলদের। যদিও নভজ্যোত্ সিং সিধু সাংবাদিক বৈঠক করে স্পষ্টই জানিয়েছিলেন, ইমরান শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। এমনকি, ইমরানকে ‘গ্রিক গড’, ‘বিশ্বাসী’ ‘চরিত্রবান’ হিসাবে সম্বোধন করেন কংগ্রেস নেতা সিধু। এরপর তাঁকে প্রবল বিতর্কের মধ্যে পড়তে হয়। যদিও গাওস্কর এবং কপিলকে এ বিষয়ে অনেকটাই রক্ষণশীল হতে দেখা গিয়েছে। গাওস্কর জানিয়েছেন, এখনও পর্যন্ত কোনও আমন্ত্রণ তাঁর কাছে আসেনি। আমন্ত্রণ পেলে কেন্দ্রের অনুমতি নিয়েই সিদ্ধান্ত নেবেন বলে স্পষ্ট করেন এই প্রাক্তন ক্রিকেটার। যদিও এ বিষয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি কপিল দেবের কাছ থেকে।   

উল্লেখ্য, ইমরানের দল সংখ্যাগরিষ্ঠতা পেলেও সরকার গড়ার জন্য ম্যাজিক ফিগার ছুঁতে পারেনি। তবে ১৮০ জনের সমর্থন পেতে আশাবাদী ইমরান খান। জানা যাচ্ছে, ১৩ অগাস্ট ন্যাশনাল অ্যাসেম্বলি অধিবেশন ডেকেছেন পাক প্রেসিডেন্ট মামনুন হোসেন। ১৮ তারিখে ইমরান এবং তাঁর মন্ত্রিসভা শপথ নিতে গেলে আগেই আস্থা অর্জন করতে হবে পিটিআই দলকে।

আরও পড়ুন- আদৌ কি সরকার গড়তে পারবেন ইমরান?

পাকিস্তানে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার অজয় বিসারিয়া ইমারনের সঙ্গে দেখা করে ভারতীয় ক্রিকেট টিমের সই করা ব্যাট  উপহার দেন। প্রায় ২০ বছর পাক তখতে বসার সুযোগ পাওয়া ইমরানকে শুভেচ্চ্ছা বার্তা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

.