Imran Khan: জামিন পেলেন, দণ্ডও স্থগিত! তবে মুক্তি পাচ্ছেন না ইমরান খান...

Imran Khan: সাময়িক স্বস্তিতে ইমরান খান! তোষাখানা মামলায় বিচারাধীন তিনি। তবে মঙ্গলবার এতে জামিন পেলেন তিনি। ইমরানকে তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছিল নিম্ন আদালত। সেই নির্দেশে স্থগিতাদেশ আনল ইসলামাবাদ হাইকোর্ট।

Updated By: Aug 29, 2023, 06:57 PM IST
Imran Khan: জামিন পেলেন, দণ্ডও স্থগিত! তবে মুক্তি পাচ্ছেন না ইমরান খান...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তোষাখানা মামলায় বিচারাধীন ইমরান খান। তবে সেই মামলায় আজ, মঙ্গলবার জামিন পেলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। এই মামলায় ইমরানকে তিন বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছিল নিম্ন আদালত। মঙ্গলবার সেই নির্দেশে স্থগিতাদেশ দিল ইসলামাবাদ হাইকোর্ট। চলতি মাসের শুরুর দিকে এই মামলায় দোষী সাব্যস্ত করে আদালত সাজা ঘোষণার পরই গ্রেফতার হন ইমরান। ৫ অগস্ট ইসলামাবাদের একটি আদালত পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর প্রধানকে তিন বছরের জেলের সাজা দেয়। সেই নির্দেশেই স্থগিতাদেশ আনল ইসলামাবাদ হাইকোর্ট।

আরও পড়ুন: China: কনের বয়স ২৫-এর কম হলেই এবার থেকে বর পাবেন মোটা টাকা...

গত বছর গদিচ্যুত হন ইমরান। এর পরেই উঠে আসে তোষাখানাকাণ্ড। এক ব্যবসায়ী দাবি করেন, বিদেশ থেকে ইমরানের উপহার পাওয়া ঘড়ি তিনি ২০ লক্ষ ডলারে কিনেছেন। ২০১৯ সালে যখন ইমরানের দল পাকিস্তানের শাসনক্ষমতায় ছিল। তখনই সৌদি আরবের রাষ্ট্রপ্রধান মহম্মদ বিন সলমন তাঁকে ওই বহুমূল্য ঘড়ি উপহার দিয়েছিলেন। ওই অভিযোগের ভিত্তিতেই পাকিস্তানের নির্বাচন কমিশন ইমরানকে নির্বাচনী প্রক্রিয়া থেকে পাঁচ বছর দূরে থাকার নির্দেশ দেয়।

কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে ইমরান ইসলামাবাদ হাইকোর্টে আবেদন জানান। আদালত তা খারিজ করে দিয়ে বিচারের মুখোমুখি হতে বলে তাঁকে। তার পর মে মাসে ইসলামাবাদ পুলিস লাইন্‌সের বিশেষ আদালত ইমরানকে দোষী সাব্যস্ত করে। ৫ অগস্ট বাড়ি থেকে গ্রেফতার হন তিনি।

আরও পড়ুন: No Photosynthesis: বন্ধ হয়ে যাচ্ছে গাছেদের সালোকসংশ্লেষ? ধ্বংস হয়ে যাবে তো গোটা বিশ্ব! তাহলে...

এদিকে এক চিত্তাকর্ষক খবর বেরিয়ে এসেছে। পাকিস্তানের সুপ্রিম কোর্টকে জানানো হয়েছে, ইমরান জেলে কেমন আছেন, কী খাওয়া-দাওয়া করছেন। জানা গিয়েছে, জেলে সবরকম সুযোগ-সুবিধাই তাঁকে দেওয়া হচ্ছে। তাঁকে ঘৃতপক্ক মুরগির মাংস ও খাসির মাংস খাওয়ানো হচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.