ভোট বাতিল হতে পারে ইমরান খানের

সংবাদমাধ্যম সূত্রে আরও জানা যাচ্ছে, পিটিআই প্রধান ইমরান খান এবং পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ) প্রেসিডেন্ট শেহবাজ শরিফকে নোটিস পাঠিয়েছে নির্বাচন কমিশন

Updated By: Jul 25, 2018, 06:51 PM IST
ভোট বাতিল হতে পারে ইমরান খানের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ভোট দিয়ে বিতর্কে পড়লেন পাকিস্তান তেহরিক ইনসাফের সুপ্রিমো ইমরান খান। ভোট প্রদানের সময় ইমরানের ভিডিও করা হয় বলে অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। সে দেশের নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে পাক নির্বাচনী বিধি লঙ্ঘন করেছে ইমরান। প্রধানমন্ত্রী পদের অন্যতম দাবিদার এই পিটিআই নেতার ভোট বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন- পরিবর্তন না প্রত্যাবর্তন? সেনা পাহারায় রায় দিচ্ছে পাকিস্তান

সংবাদমাধ্যম সূত্রে আরও জানা যাচ্ছে, পিটিআই প্রধান ইমরান খান এবং পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ) প্রেসিডেন্ট শেহবাজ শরিফকে নোটিস পাঠিয়েছে নির্বাচন কমিশন। এ দিন সংবাদমাধ্যমকে ব্যবহার করে  বিদ্বেষমূলক প্রচার চালানোর অভিযোগ ওঠে তাঁদের দুই জনের বিরুদ্ধেই। পাশাপাশি, সে দেশের বেশ কয়েকটি নিউজ চ্যানেলের বিরুদ্ধে শোকজ নোটিস দিয়েছে পাক বৈদ্যুতিন মাধ্যম নিয়ামক কর্তৃপক্ষও। অভিযোগ, উস্কানিমূলক খবর সম্প্রচার করে নির্বাচন প্রক্রিয়ায়  বাধা সৃষ্টি করেছে নিউজ চ্যানেলগুলি।

আরও পড়ুন- পাক ভোট চলাকালীন ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ২৮

এ দিন ভোট দিয়ে সংবাদিকদের উদ্দেশে ইমরান খান বলেন, “পিটিআই-কে ভোট না দিন, পাকিস্তানকে নতুন গড়তে বাড়ি থেকে বেরিয়ে ভোট দিতে আসুন।” এ দিন নওয়াজ শরিফকে সমালোচনা করতে গিয়ে ভারতকেও একহাত নেন ইমরান। তিনি বলেন, “মোদীকে ভালবাসেন নওয়াজ। এত দিন ভারতকেই সুবিধা দিয়ে এসেছেন তিনি। এ বার পাকিস্তানের ভবিষ্যত সুনিশ্চিত করতে পরিবর্তন করতে হবে।”  তিনি আরও বলেন, “আমি দেশপ্রেমী। নওয়াজ ভারতের জন্য কাজ করেছে, আমি পাকিস্তানের জন্য কাজ করতে চাই।” 

আরও পড়ুন- ভোট দিয়ে শান্তির বার্তা দিল মুম্বই হামলার জঙ্গি হাফিজ় সইদ

.