প্রবল বিতর্কেও লাভের মুখ দেখছে ফেসবুক

১৪ বছরের ইতিহাসে এই মুহূর্তে সবচেয়ে কঠিন সময় চলছে ফেসবুকের। প্রায় ৮.৭০ কোটি ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য ফেসবুক থেকে ফাঁস হওয়ায় প্রবল সমালোচনার মুখে পড়েন মার্ক জুকারবার্গ

Updated By: Apr 26, 2018, 05:40 PM IST
প্রবল বিতর্কেও লাভের মুখ দেখছে ফেসবুক

নিজস্ব প্রতিবেদন: সঙ্কটের মধ্যেই একটু স্বস্তির হওয়া! বুধবার প্রকাশিত হয়েছে ফেসবুকের প্রথম ত্রৈমাসিকের বাণিজ্যিক রিপোর্ট। তাতে দেখা যাচ্ছে, গত বছরের তুলনায় একলাফে ৬৫ শতাংশ আয় বেড়েছে ফেসবুকের। এক বিবৃতিতে ফেসবুক-কর্তা মার্ক জুকারবার্গ জানিয়েছেন, এত বিতর্কের মধ্যেও ২০১৮-১৯ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে  ফেসবুক ভাল করেছে।

আরও পড়ুন- মুভি থিয়েটার কেনার পরিকল্পনায় নেটফ্লিক্স

ফেসবুক সূত্রে জানা গিয়েছে, চলতি অর্থবর্ষে প্রথম ত্রৈমাসিকে ১২০ কোটি ডলারের ব্যবসা করেছে মার্ক জুকারবার্গের সংস্থা। গতবছর এই সময় তাদের ব্যবসা ছিল ৪০.৯০ কোটি ডলার।

আরও পড়ুন- পাক মাটিতে ‘দুবাই’ তৈরি চিনের, জল সঙ্কটে ভুগছেন স্থানীয়রা

প্রসঙ্গত,  ১৪ বছরের ইতিহাসে এই মুহূর্তে সবচেয়ে কঠিন সময় চলছে ফেসবুকের। প্রায় ৮.৭০ কোটি ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য ফেসবুক থেকে ফাঁস হওয়ায় প্রবল সমালোচনার মুখে পড়েন মার্ক জুকারবার্গ। তাঁর বিরুদ্ধে অভিযোগ, ফেসবুক থেকে তথ্য ‘চুরি’ করে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রভাব খাটিয়েছে কেমব্রিজ অ্যানালিটিকা নামে একটি বেসরকারি সংস্থা। 

আরও পড়ুন- নিজস্বীতে কপিরাইট নেই বানরের

উল্লেখ্য, এই দুর্নীতি প্রকাশ্যে আসার পরই এক ধাক্কায় ১৪ শতাংশ পড়ে যায় ফেসবুকের শেয়ারের দর। তবে এ দিন মার্কিন শেয়ার বাজারে ফেসবুক ছিল চাঙ্গা।

আরও পড়ুন- তৃতীয় ব্যক্তিকে নিয়ে ইমরান-বুশরার জীবনে টানাপোড়েন

.