আফগানিস্তানে 'বর্বরোচিত' জঙ্গি হামলা, মৃত ২৪, কড়া নিন্দা ভারতের

আফগানিস্তানের এরূপ ঘটনার সম্পর্কে ভারতীয় বিদেশমন্ত্রকের পক্ষ থেকে বলা  হয়েছে, ভারত এই বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা করে।

Updated By: May 13, 2020, 11:55 AM IST
আফগানিস্তানে 'বর্বরোচিত' জঙ্গি হামলা, মৃত ২৪, কড়া নিন্দা ভারতের

নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কের মাঝে রমজান মাসেই জঙ্গি হামলায় কেঁপে উঠল আফগানিস্তান।  যার জেরে প্রাণ গেল কমপক্ষে ২৪ জনের, আহত ৬৮ জন। এই পাশবিক ঘটনাকে "বর্বোরোচিত" আখ্যা দিয়ে ঘটনার তীব্র নিন্দা করেছে ভারত।
আফগানিস্তানের কাবুল, নানগাহার ও লাঘমান এই তিন জায়গা নৃশংস ঘটনার সাক্ষী থাকল। এই হামলার নেপথ্যে রয়েছে জঙ্গি সংগঠন আইএসআইএস । কাবুলের একটি গর্ভবতীদের হাসপাতালে ঢুকে হামলা চালিয়েছে জঙ্গিরা। জঙ্গিদের গুলিতে প্রাণ গিয়েছে দুই সদ্যোজাত ও তাদের মায়েদের। অপর দিকে নানগাহার অঞ্চলে একটি শ্রাদ্ধানুষ্ঠানেও আত্মঘাতী বিস্ফোরণের মাধ্যমে তারা পাশবিক কর্মকাণ্ড ঘটিয়েছে। হামলা হয়েছে লাঘমানের সেনা চেকপোষ্টেও।

আরও পড়ুন:গোটা পার্ককে গ্রাস করেছে আগুন; পুড়ছে না কোনও গাছ বা ঘাস, দেখুন রহস্যময় সেই দৃশ্য

আফগানিস্তানের এরূপ ঘটনার সম্পর্কে ভারতীয় বিদেশমন্ত্রকের পক্ষ থেকে বলা  হয়েছে, ভারত এই বর্বরোচিত ঘটনার তীব্র নিন্দা করে। দস্ত-ই- বরচি হাসপাতাল, নানগাহার ও লাঘমানের শিশু, নারী ও সাধারণ মানুষের উপর এই হামলা নিন্দনীয়। আমরা আহতদের দ্রুত আরোগ্য কামনা করি। ইতিমধ্যেই করোনা সংক্রমণের কারণে বিধ্বস্ত গোটা বিশ্ব। আফগানিস্তানেরও একই অবস্থা, তারমধ্যেই এই হামলা। যার ফলে করুন অবস্থা এই ইসলামিক দেশের। ভারত অবশ্য মানবিকভাবে আফগানিস্তানের পাশে থাকার বার্তা দিয়েছে।

.