সিপেকে বড়সড় আঘাত হানার পরিকল্পনা ভারতের! শঙ্কায় পাকিস্তান

সোমবার পাক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সিপেক-র মূল রাস্তা,  কারাকোরাম হাইওয়ের কাছে সেতু এবং অন্যান্য গুরুত্বপূর্ণ জায়াগায় আঘাত হানার পরিকল্পনা করছে ভারত।

Updated By: Feb 5, 2018, 08:24 PM IST
সিপেকে বড়সড় আঘাত হানার পরিকল্পনা ভারতের! শঙ্কায় পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন: চিন-পাকিস্তান অর্থনৈতিক করিডরে বড়সড় আঘাত হানার পরিকল্পনা করছে ভারত, এমনই ইঙ্গিত দিল পাক অভ্যন্তরীণ মন্ত্রক। পাক সংবাদমাধ্যম ডন-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গিলগিট-বাল্টিস্তান সরকারকে দেওয়া একটি চিঠিতে সে দেশের অভ্যন্তরীণ মন্ত্রক জানিয়েছে, সিপেকে সন্ত্রাস হানা দিতে পারে ভারত। এর জন্য সেখানে আরও নিরাপত্তা বাড়ানোর পরামর্শ দিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রক।

আরও পড়ুন- নিজের বিয়ে লাইভ সম্প্রচার করলেন পাক সাংবাদিক

সোমবার পাক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সিপেক-র মূল রাস্তা,  কারাকোরাম হাইওয়ের কাছে সেতু এবং অন্যান্য গুরুত্বপূর্ণ জায়াগায় আঘাত হানার পরিকল্পনা করছে ভারত। ওই মন্ত্রকের তরফে আরও দাবি করা হয়েছে, নাশকতার ট্রেনিংয়ের জন্য প্রায় ৪০০ মুসলিম তরুণকে আফগানিস্তানে পাঠানো হয়েছে। গিলগিট-বাল্টিস্তান সরকার জানিয়েছে, দিয়ামের জেলায় যে সব সেতু রয়েছে সেখানে ইতিমধ্যেই নিরাপত্তা বাড়ানো হয়েছে। এমনকী বিদেশি পর্যটকের চাল চলনের উপর কড়া নজর রাখা হচ্ছে।

আরও পড়ুন- ক্ষমতা হারানোর ভয়ে সুপ্রিম রায়কে ফুত্কারে উড়িয়ে দিল মালদ্বীপের প্রেসিডেন্ট

প্রসঙ্গত, চিন-পাকিস্তান যৌথ উদ্যোগে চিনের শিনজিয়াংয়ের খাসগড় থেকে বালুচিস্তানের গদর বন্দর পর্যন্ত সড়ক, রেলপথ তৈরি করা হচ্ছে। পাক অধিকৃত কাশ্মীরের উপর দিয়ে এই করিডর যাওয়ায় প্রবল আপত্তি জানিয়ে আসছে ভারত।

আরও পড়ুন- মার্কিন অভিবাসন নীতির ফ্যাসাদে পড়ে গ্রেফতার বাংলাদেশি রসায়নবিদ

.