'নিম্ন মানের' পঠনপাঠনের অভিযোগে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে মামলা ভারতীয় বংশোদ্ভুত ছাত্রের

'নিম্ন মানের' এবং 'এক ঘেঁয়ে' ('hopelessly bad') পঠনপাঠনের অভিযোগ এনে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ১ মিলিয়ন মার্কিন ডলারের ক্ষতিপূরণ মামলা দায়ের করলেন ভারতীয় বংশোদ্ভুত ছাত্র ফৈয়জ সিদ্দিকি। 'দ্য সানডে টাইমস' সূত্রে খবর, মামলাকারী তাঁর দ্বিতীয় শ্রেণীতে পাস করা এবং পরবর্তী জীবনে আইনজীবী হিসাবে কম উপার্জন করার জন্য বিশ্ব বিখ্যাত ও প্রাচীন এই বিশ্ববিদ্যালয়কেই অভিযুক্ত করেছেন।

Updated By: Jan 22, 2017, 08:49 PM IST
'নিম্ন মানের' পঠনপাঠনের অভিযোগে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে মামলা ভারতীয় বংশোদ্ভুত ছাত্রের

ওয়েব ডেস্ক: 'নিম্ন মানের' এবং 'এক ঘেঁয়ে' ('hopelessly bad') পঠনপাঠনের অভিযোগ এনে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে ১ মিলিয়ন মার্কিন ডলারের ক্ষতিপূরণ মামলা দায়ের করলেন ভারতীয় বংশোদ্ভুত ছাত্র ফৈয়জ সিদ্দিকি। 'দ্য সানডে টাইমস' সূত্রে খবর, মামলাকারী তাঁর দ্বিতীয় শ্রেণীতে পাস করা এবং পরবর্তী জীবনে আইনজীবী হিসাবে কম উপার্জন করার জন্য বিশ্ব বিখ্যাত ও প্রাচীন এই বিশ্ববিদ্যালয়কেই অভিযুক্ত করেছেন।

আরও পড়ুন- এই প্রথমবার জন্মসূত্রে অমার্কিন ফার্স্ট লেডি, জেনে নিন আরও অজানা তথ্য

বিশ্ববিদ্যালয়ের তরফে লন্ডন হাইকোর্টে মামলাটিকে বাতিল করে দেওয়ার আর্জি জানানো হয়। কারণ, হিসাবে বলা হয় যে, ফৈয়জ সিদ্দিকি ১৬ বছর আগে বিশ্ববিদ্যালয় ছেড়ে দিয়েছেন। ফলে, তাঁর এই অভিযোগ আমল দেওয়ার কোনও অর্থই হয় না। কিন্তু আদালতের পক্ষ থেকে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়কে অভিযোগের প্রেক্ষিতে নিজেদের উত্তর জানাতে বলা হয়েছে।

আরও পড়ুন- প্ল্যাকার্ড, বিক্ষোভ আর স্লোগানের মধ্যে শুরু ট্রাম্পের ইনিংস; খামবন্দি চিঠিতে ওবামার শেষ বার্তা

.