টুইটারের অন্যতম প্রতিষ্ঠাতা জ্যাক ডরসিকে প্রকাশ্যে খুনের হুমকি দিল আইসিস

এবার ইসলামিক জঙ্গি গোষ্ঠী আইসিসের নিশানায় মাইক্রো ব্লগিং সাইট টুইটারের অন্যতম প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি। একের পর এক আইসিস পন্থীদের অ্যাকাউন্ট ব্লক করে দেওয়ার জন্য সমর্থকদের ডরসি সহ টুইটারের অনান্য কর্মচারীদের খুন করার আহ্বান জানাল এই জঙ্গি গোষ্ঠী।

Updated By: Mar 3, 2015, 01:36 PM IST
 টুইটারের অন্যতম প্রতিষ্ঠাতা জ্যাক ডরসিকে প্রকাশ্যে খুনের হুমকি দিল আইসিস

ওয়েব ডেস্ক: এবার ইসলামিক জঙ্গি গোষ্ঠী আইসিসের নিশানায় মাইক্রো ব্লগিং সাইট টুইটারের অন্যতম প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি। একের পর এক আইসিস পন্থীদের অ্যাকাউন্ট ব্লক করে দেওয়ার জন্য সমর্থকদের ডরসি সহ টুইটারের অনান্য কর্মচারীদের খুন করার আহ্বান জানাল এই জঙ্গি গোষ্ঠী।

ওনলাইনে রীতিমত জ্যাক ডরস্যার ছবি দিয়ে তাঁর মৃত্যু পরোয়ানা জারি করেছে ইসলামিক স্টেট জঙ্গিরা।

টুইটারের আইসিস জঙ্গিদের অ্যাকাউন্ট ডিলিট জারি থাকলে শিরোশ্চেদ করা হবে ডরসির। এই ভাষাতেই হুমকি দিয়েছে এই মৌলবাদী উগ্রপন্থী জঙ্গি সংগঠন।

''ভার্চুয়াল জগতে তোমরা আমাদের বিরুদ্ধে যে যুদ্ধ শুরু করেছো, বাস্তবে তার ফল ভোগ করতে হবে তোমাদেরই।'' জানিয়ে দিয়েছে আইসিস।

যে সমস্ত প্রোফাইল থেকে লাগাতার হিংসা ছড়ানোর চেষ্টা করা হয় বা উস্কানি দেওয়া হয় হিংসাত্মক কার্যকলাপে সেই সমস্ত প্রোফাইল বর্তমানে ডিলিট করার সিদ্ধান্ত নিয়েছে আইসিস। আরবিক লিপিতে লেখা এই হুমকি পত্রে বলা হয়েছে টুইটারের এই উদ্দ্যোগ এক ধরণের ব্যর্থ যুদ্ধ।

এই হুমকিভরা পোস্টে লেখা হয়েছে ''শুরু থেকে আমরা তোমাদের বোঝাবার চেষ্টা করে গেছি, বলেছি এই যুদ্ধটা তোমাদের নয়। তোমরা কান দাওনি। টুইটারে আমাদের একের পর এক অ্যাকাউন্ট উড়িয়ে দিয়েছ। কিন্তু আমরা তাও বারবার ফিরে এসেছি। কিন্তু আমাদের সিংহরা যখন তোমাদের টুঁটি চেপে ধরবে, তখন তোমরা আর জীবন ফিরে পাবে না। যখন তখন তোমাদের উপর এই আক্রমণ নেমে আসবে''

রক্তের ছিটের ছবি ভরা এই পোস্টে জানানো হয়েছে টুইটারের কর্মচারীদের ধড়-মুন্ডু আলাদা করা এখন আইসিস জঙ্গিদের লক্ষ্য।

ইরাক ও সিরিয়ার আইসিস জঙ্গিরা বহুদিন ধরে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমে তাদের বক্তব্যের প্রচার চালাচ্ছে। সারা বিশ্বে 'খালিফার শাসন' প্রতিষ্ঠার জন্য অনান্য ইসলামিক জঙ্গি গোষ্ঠীকেও তাদের সঙ্গে যোগদানের আহ্বান জানিয়েছে।

 

.