সীমান্তের এপার থেকে ছোঁড়া ইজরায়েলি মিসাইলে খতম ফিলিস্তিনি জঙ্গিনেতা

যুদ্ধবিমান থেকে ছোঁড়া মিসাইলে উড়িয়ে দেওয়া হয় গাজা স্ট্রিপের গোপন জঙ্গি ঘাঁটি-সহ পালেস্তাইন ইসলামিক জিহাদ জঙ্গি সংগঠনের অন্যতম মাথা বাহা আবু আল-আতাকে।

Edited By: সুদীপ দে | Updated By: Nov 12, 2019, 02:18 PM IST
সীমান্তের এপার থেকে ছোঁড়া ইজরায়েলি মিসাইলে খতম ফিলিস্তিনি জঙ্গিনেতা

নিজস্ব প্রতিবেদন: পালেস্তাইন ইসলামিক জিহাদ জঙ্গি সংগঠনের অন্যতম মাথাকে নিকেশ করল ইজরায়েলের সেনা। মঙ্গলবার ভোররাতে অতর্কিতে হামলা চালানো হয় গাজা স্ট্রিপের গোপন জঙ্গি ঘাঁটিতে। সেই সময়েই সেনার যুদ্ধবিমান থেকে ছোঁড়া মিসাইলে উড়িয়ে দেওয়া হয় জঙ্গি সংগঠনের অন্যতম মাথা বাহা আবু আল-আতাকে। মিসাইলের ফলে প্রবল বিস্ফোরণে উড়ে যায় জঙ্গিদের গোপন ঘাঁটি। আবু আল-আতার স্ত্রীরও মৃত্যু হয়েছে বলে জানায় ইজরায়েলি সেনা।

এর পরেই অবশ্য প্রত্যাঘাতের ব্যার্থ প্রচেষ্টা চালায় ইসলামিক জিহাদের জঙ্গিরা। গাজা থেকেই দক্ষিণ ইজরায়েলের দিকে রকেট নিক্ষেপ করে জঙ্গিরা। তবে, তার ফলে সেভাবে কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে জানায় ইজরায়েলি সেনা। ইজরায়েলি সেনার মুখপাত্র জানান, পর পর এলোপাথারিভাবে প্রায় ১ ডজন মিসাইল ছোঁড়ে আতঙ্কিত জঙ্গিরা। তবে, সেনার তত্পরতায় তাতে কোনও ক্ষতিই হয়নি।

ইতিমধ্যেই ইসলামিক জিহাদ জঙ্গি সংগঠন হুমকি দিয়ে জানিয়েছে, "এই কাজের প্রতুত্তরে আমাদের  প্রত্যাঘাতের কোনও সীমা-পরিসীমা থাকবে না।" এর পর ইজরায়েলের বিভিন্ন অংশে নিরাপত্তা আরও বাড়ানো হবে বলে জানিয়েছে সেনা। সীমান্তে অশান্তি বৃদ্ধির আশঙ্কায় সেখানে আরও বেশি করে সেনা মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন: দু’টি ট্রেনের মুখোমুখী সংঘর্ষে বাংলাদেশে মৃত কমপক্ষে ১৫

মঙ্গলবার সারপ্রাইজ স্ট্রাইকের আগেই সীমান্তের আশেপাশের সমস্ত রাস্তা, স্কুল, ট্রেন চলাচল বন্ধ করে দেয় ইজরায়েলি পুলিস।

গাজায় পালেস্তাইন ইসলামিক জিহাদের সমস্ত জঙ্গি কার্যকলাপের পেছনে ছিল বাহা আবু আল-আতার মস্তিস্ক। এক সপ্তাহ আগ গোপন সূত্রে বাহা আবু আল-আতারের অবস্থান জানতে পেরে তার উপর কড়া নজর রাখে ইজরায়েলের সেনা। এর পর সুযোগ বুঝে যুদ্ধবিমান হামলায় উড়িয়ে দেওয়া হয় তার গোপন ঘাঁটি।

.