Ponytails: জাপানের স্কুলে ছাত্রীদের এই কাজটি 'যৌন উত্তেজক'! নিষিদ্ধ করা হল সেটি

মেয়েদের ঘাড়ের পিছনের অংশ (nape of necks) পুরুষের মনে উত্তেজনার ঢেউ তুলতে পারে, এই কারণ দেখিয়ে নিষিদ্ধ হল বিশেষ হেয়ার স্টাইল।

Updated By: Mar 13, 2022, 06:53 PM IST
Ponytails: জাপানের স্কুলে ছাত্রীদের এই কাজটি 'যৌন উত্তেজক'! নিষিদ্ধ করা হল সেটি

নিজস্ব প্রতিবেদন: মেয়েদের পনিটেল হেয়ারস্টাইল পুরুষের যৌন উত্তেজনা বৃদ্ধি করে-- এই অজুহাতে জাপানের স্কুলে মেয়েদের পনিটেল নিষিদ্ধ করা হল। 

জাপানের স্কুলগুলিতে এমনিতেই পড়ুয়াদের চুলের রঙ, মেক-আপ, মোজা বা স্কার্টের লেংথ ইত্যাদি সংক্রান্ত নানা কড়া নিয়মনীতি জারি আছে। টোকিয়োতে এমনও ঘটে-- যদি কোনও পড়ুয়ার চুল ঢেউ-খেলানো হয় বা এর রঙ কালো ছাড়া অন্য কিছু হয় তবে সংশ্লিষ্ট পড়ুয়াকে আবেদন করে সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষকে জানাতে হয় যে, তার চুলের এই ধরন বা রঙ জন্মগত, কৃত্রিম নয়। স্কুল কর্তৃপক্ষ তার আবেদনকে মান্যতা তাকে এ-সংক্রান্ত একটা ছাড়পত্র দেয়। একমাত্র তখনই সে ক্লাস করতে পারে!  

এ হেন কড়া মনোভাবাপন্ন জাপানি স্কুল কর্তৃপক্ষ এবার তাদের দেশের মেয়েদের চুলের স্টাইল নিয়ে পড়েছে। তারা ছাত্রীদের পনিটেল নিষিদ্ধ করল। পনিটেল করলে মেয়েদের ঘাড় উন্মুক্ত হয়ে যায়। যা দেখে ছেলেরা যৌনভাবে উত্তেজিত হয়ে পড়তে পারে এই 'আশঙ্কা'য় স্কুল কর্তৃপক্ষ নিষিদ্ধ করলে পনিটেল স্টাইলে মেয়েদের চুল বাঁধা।  

আরও পড়ুন: Congo Rail Accident: ট্রেন লাইনচ্যুত; গভীর খাদে গিয়ে পড়ল বগি!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.