কুলভূষণের হয়ে মামলা লড়লেই শাস্তি; লাহোর হাইকোর্টের আইনজীবীদের হুঁশিয়ারি বার অ্যাসোসিয়েশনের

চরবৃত্তির অভিযোগে ধৃত ও পাকিস্তান আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কুলভূষণ যাদবের হয়ে লাহোর আদালতের কোনও আইনজীবী মামলা লড়লে তার বিরুদ্ধে নেওয়া হবে ব্যবস্থা। লাহোর হাইকোর্টের বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এমনই সিদ্ধান্ত নেওয়া হল। এমনকী সেই আইনজীবীর লাইসেন্স পর্যন্ত বাতিল করে দেওয়া হতে পারে বলে বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে।

Updated By: Apr 14, 2017, 04:59 PM IST
কুলভূষণের হয়ে মামলা লড়লেই শাস্তি; লাহোর হাইকোর্টের আইনজীবীদের হুঁশিয়ারি বার অ্যাসোসিয়েশনের

ওয়েব ডেস্ক : চরবৃত্তির অভিযোগে ধৃত ও পাকিস্তান আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কুলভূষণ যাদবের হয়ে লাহোর আদালতের কোনও আইনজীবী মামলা লড়লে তার বিরুদ্ধে নেওয়া হবে ব্যবস্থা। লাহোর হাইকোর্টের বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এমনই সিদ্ধান্ত নেওয়া হল। এমনকী সেই আইনজীবীর লাইসেন্স পর্যন্ত বাতিল করে দেওয়া হতে পারে বলে বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন- বাঁধতে পারে যুদ্ধ! ট্রাম্পের হুশিয়ারিতে আশঙ্কিত চিন

লাহোর বার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সেদেশের সরকারকে বলা হয়েছে, কুলভূষণ যাদবকে নিয়ে কোনও পরিস্থিতিতেই যেন বিদেশি(ভারত) শক্তির কথায় মাথা নত না করা হয়।

২০১৬ সালের মার্চ মাসে চরবৃত্তির অভিযোগে পাকিস্তানে গ্রেফতার করা হয় কুলভূষণ যাদবকে। সেই থেকেই সেখানে বন্দি রয়েছেন তিনি। সম্প্রতি, লাহোর হাইকোর্টের পক্ষ থেকে তাঁর মৃত্যুদণ্ডের নিদেশ দেওয়া হয়। 'র'-এর প্রতিনিধি ধরে নিয়ে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। ভারতের পক্ষ থেকে বলা হয়েছে কুলভূষণকে দেশে ফেরানোর জন্য যতরকম ব্যবস্থা নেওয়া সম্ভব তাই নেওয়া হবে।

.