'সহানুভূতি' দেখিয়ে ক্যান্সার আক্রান্ত লিউ জিয়াবোকে মুক্তি দিল চিন

নোবেল শান্তি পুরস্কার প্রাপ্ত মানবাধিকার কর্মী ও লেখক লিউ জিয়াবোকে 'সহানুভূতি' দেখিয়ে কারাগার থেকে মুক্তি দিল কমিউনিস্ট চিন। ক্যান্সার আক্রান্ত লেখক জিয়াবো বর্তমানে কার্যত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তাঁর আইনজীবীর সওয়াল অনুসারে, "এই ধরনের ক্যান্সার চিকিত্সা করা খুবই কঠিন...সহজ হয় যদি তাকে তাড়াতাড়ি জেল থেকে মুক্তি দেওয়া হয়"।

Updated By: Jun 27, 2017, 06:14 PM IST
'সহানুভূতি' দেখিয়ে ক্যান্সার আক্রান্ত লিউ জিয়াবোকে মুক্তি দিল চিন

ওয়েব ডেস্ক: নোবেল শান্তি পুরস্কার প্রাপ্ত মানবাধিকার কর্মী ও লেখক লিউ জিয়াবোকে 'সহানুভূতি' দেখিয়ে কারাগার থেকে মুক্তি দিল কমিউনিস্ট চিন। ক্যান্সার আক্রান্ত লেখক জিয়াবো বর্তমানে কার্যত মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তাঁর আইনজীবীর সওয়াল অনুসারে, "এই ধরনের ক্যান্সার চিকিত্সা করা খুবই কঠিন...সহজ হয় যদি তাকে তাড়াতাড়ি জেল থেকে মুক্তি দেওয়া হয়"।

'গণ প্রজাতন্ত্রী চিনে'র একদলীয় শাসন ব্যবস্থার অবসান চেয়ে এবং গণতন্ত্রের ও মনবাধিকারের পক্ষে সওয়াল করে ২০০৮ সালে গর্জে উঠেছিল লিউ জিয়াবোর কলম। সেই প্রতিবাদী সৃষ্টিই কাল হয়। ব্যক্তির উপর ক্রুদ্ধ হয় কমিউনিস্ট রাষ্ট্রযন্ত্র। তাঁর ঠাই হয় কারাগারের অন্তরালে। অবশেষে 'নিশ্চিত মৃত্যু'র আগাম আমন্ত্রণে মুক্তি পেলেন জিয়াবো। (আরও পড়ুন- ট্রাম্প দম্পতির জন্য ৫ ভারতীয় উপহার নিয়ে উপস্থিত আমন্ত্রিত মোদী)

.