চরম 'শত্রু'কেই মুনের দেশে পাঠাচ্ছেন কিম

দুই কোরিয়ার মিলনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে এবারের শীতকালীন অলেম্পিক্স। দুই দেশের শীতল সম্পর্ককে উষ্ণতার পরশ লেগেছে এই ক্রীড়ানুষ্ঠানের হাত ধরেই

Updated By: Feb 23, 2018, 12:52 PM IST
চরম 'শত্রু'কেই মুনের দেশে পাঠাচ্ছেন কিম

নিজস্ব প্রতিবেদন: পিয়ংচ্যাং-এ শীতকালীন অলিম্পিক্সের বিদায়ী অনুষ্ঠানে হাজির থাকছেন উত্তর কোরিয়ার উচ্চ পদস্থ বিতর্কিত অফিসার কিম ইয়ং চোল। কেন বিতর্কিত এই আধিকারিক? সিওলের দাবি, ২০১০ সালে এই চোলই দক্ষিণ কোরিয়ার একটি জাহাজকে ডুবিয়ে ৪৬ জনের হত্যার ষড়যন্ত্র করেছিলেন। এছাড়া একাধিকবার প্রতিবেশী দেশের উপর কিমের আক্রমণের ছক চোলেরই মস্তিষ্কপ্রসূত বলে মত বিশেষজ্ঞদের। সেই চোলকে শান্তির দূত করে পাঠাচ্ছেন উত্তর কোরিয়ার রাষ্ট্রপতি কিম জং-উন।

আরও পড়ুন- পেরুতে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ৪৪

দুই কোরিয়ার মিলনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে এবারের শীতকালীন অলেম্পিক্স। দুই দেশের শীতল সম্পর্ককে উষ্ণতার পরশ লেগেছে এই ক্রীড়ানুষ্ঠানের হাত ধরেই। অন্যদিকে উত্তর কোরিয়ার অংশগ্রহণে মার্কিন যুক্তরাষ্ট্র উষ্মা প্রকাশ করলেও সে দেশের প্রতিনিধি হিসাব অংশগ্রহণ করছেন ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনিক উপদেষ্টা তথা তাঁর কন্যা ইভাঙ্কা ট্রাম্প। সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, অলিম্পিক্সের শেষ দিনে কিম ইয়ং চোলের সঙ্গে সাক্ষাত্ করবেন ইভাঙ্কা। যদিও দক্ষিণ কোরিয়ার তরফে এমন কোনও বার্তা শোনা যায়নি।

আরও পড়ুন- বোকো হারাম জঙ্গির হাত থেকে উদ্ধার ৭৬ জন ছাত্রী, মৃত ২

.