ভেন্টিলেশনে করোনা রোগী, দেওয়া হল ভায়াগ্রা; এরপরই চমৎকার!

অবিশ্বাস্য! 

Updated By: Jan 4, 2022, 05:53 PM IST
ভেন্টিলেশনে করোনা রোগী, দেওয়া হল ভায়াগ্রা; এরপরই চমৎকার!

নিজস্ব প্রতিবেদন: করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেশায় নার্স মনিকা অ্য়ালমেইদা। তাঁর শারীরিক পরিস্থিতি অত্যন্ত খারাপ ছিল। অক্সিজেন লেভেল ক্রমাগত কমে আসছিল। ২৮ দিন ধরে কোমায় ছিলেন তিনি। শেষ ৭২ ঘণ্টা কাটিয়েছেন ভেন্টিনেশনে। যখন সকলে তাঁর বাঁচার আশা ছেড়ে দিয়েছেন, তখনই ঘটল মিরাকেল।

তাঁর এক সহকর্মীর হঠকারী সিদ্ধান্তে বিপন্মুক্ত হলেন মনিকা। ফিরে পেলেন প্রাণ। ফের সুস্থ হয়ে উঠছেন ব্রিটেনের ওই বাসিন্দা।

কী সেই সিদ্ধান্ত? ক্রমাগত খারাপ থেকে খারাপতর হচ্ছিল মনিকার শারীরির অবস্থা। একদিন ভুল করে ওষুধ ভেবে তাঁকে ভায়াগ্রা দিয়ে দেন এক সহকর্মী। এরপরই ঘটে চমৎকার।  ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দিতে থাকেন মনিকা অ্য়ালমেইদা। শরীরে অক্সিজেন লেভেল বাড়তে থাকে। এমনকী কোমা থেকে স্বাভাবিক হয়ে যান তিনি। ওই হঠকারী সিদ্ধান্তের জন্য সহকর্মীকেই দিচ্ছেন মনিকা। 

 জানা গিয়েছে, ব্রিটেনের একটি হাসপাতালে কোভিড রোগীদের মধ্য়েই কাজ করতেন মনিকা। তিনিও করোনা পজিটিভ হন। এরপর ধীরে ধীরে স্বাদ ও গন্ধ হারিয়ে ফেলতে থাকেন। তাঁর কফের সঙ্গে রক্ত পড়তে থাকে। অক্সিজেন লেভেল পড়ে যায় এবং ধীরে ধীরে কোমায় চলে যান তিনি। কিন্তু ভায়াগ্রার সাহায্যে নতুন জীবন পেলেন মনিকা।

আরও পড়ুন: ক্রিসমাসে বাড়ির দরজায় 'গেস্ট' দেখে স্তম্ভিত বাড়ির কর্তা! কেন জানেন?

আরও পড়ুন: বয়ে যেতে যেতেই জমে গেল জল! 'আজগুবি' বলে উল্লেখ করছেন একাংশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.