শুধু যা খেয়ে এক ঝটকায় ৭০ পাউন্ড ওজন কমল!

ওজন কমানোর জন্য মানুষ কত কিছু না করে। খাওয়া দাওয়া একেবারে কমিয়ে দেওয়া থেকে শুরু করে দৌড়-ঝাঁপ, ক্রমাগত হাঁটা। আরও কত কী। কিন্তু অ্যান্ড্রু টেলর নামে ৩৬ বছরের এক অস্ট্রেলিয়ানের দাবি তিনি শুধু আলু খেয়ে ওজন কমিয়েছেন প্রায় ৭০ পাউন্ড। অ্যান্ড্রুর দাবি গত এক বছর ধরে তিনি শুধু আলু খেয়েছেন। আলু ছাড়া তিনি আর কিছু খাননি। তাতেই নাকি ১০০ দিনের মধ্যে তার ৩০ কিলোগ্রাম ওজন কমে গিয়েছে।

Updated By: Apr 16, 2016, 03:15 PM IST
শুধু যা খেয়ে এক ঝটকায় ৭০ পাউন্ড ওজন কমল!

ওয়েব ডেস্ক: ওজন কমানোর জন্য মানুষ কত কিছু না করে। খাওয়া দাওয়া একেবারে কমিয়ে দেওয়া থেকে শুরু করে দৌড়-ঝাঁপ, ক্রমাগত হাঁটা। আরও কত কী। কিন্তু অ্যান্ড্রু টেলর নামে ৩৬ বছরের এক অস্ট্রেলিয়ানের দাবি তিনি শুধু আলু খেয়ে ওজন কমিয়েছেন প্রায় ৭০ পাউন্ড। অ্যান্ড্রুর দাবি গত এক বছর ধরে তিনি শুধু আলু খেয়েছেন। আলু ছাড়া তিনি আর কিছু খাননি। তাতেই নাকি ১০০ দিনের মধ্যে তার ৩০ কিলোগ্রাম ওজন কমে গিয়েছে।

শুধু তাই নয় এই ডায়েটের ফলে নাকি তাঁর ঘুম ভাল হচ্ছে, মানসিক অবসাদও একেবারে কমে গিয়েছে। অ্যান্ড্রু-র ডাক্তাররাও বলছেন, এটা ম্যাজিক ছাড়া আর কিছু নয়। যদিও আলুর ফলেই ওজন কমেছে এটা এখনও মানতে নারাজ ডাক্তাররা। প্রতিদিন জিমে অন্তত ঘণ্টাখানেক সময় কাটানো অ্যান্ড্রু আবার জোর দিয়েই বলেছেন, আলুই তাঁর জীবনে বদল আনল। অ্যান্ড্রুর ওজন ছিল ১৫২ কেজি। আর ১০০ দিন পর তা কমে দাঁড়িয়েছে ১১৯ কেজিতে।   

তবে ডাক্তারদের আশঙ্কা, ক্যালসিয়ামের অভাবে ভূগতে হতে পারে অ্যান্ড্রুকে।

.