পাকিস্তানে জঙ্গিহানায় নিহত শতাধিক

ফের রক্তাক্ত পাকিস্তান। বৃহস্পতিবার বালুচিস্তান এবং খাইবার পাখতুনখোয়া এজেন্সিতে ধারাবাহিক বিস্ফোরণে কমপক্ষে ১০৩ জনের মৃত্যু হয়েছে। আহত তিনশতাধিক। এদের রমধ্যে অধিকাংশই শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। বেশ কয়েকজনের অবস্থা সঙ্কটজনক হওয়ার ফলে মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

Updated: Jan 11, 2013, 09:41 AM IST

ফের রক্তাক্ত পাকিস্তান। বৃহস্পতিবার বালুচিস্তান এবং খাইবার পাখতুনখোয়া এজেন্সিতে ধারাবাহিক বিস্ফোরণে কমপক্ষে ১০৩ জনের মৃত্যু হয়েছে। আহত তিনশতাধিক। এদের রমধ্যে অধিকাংশই শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। বেশ কয়েকজনের অবস্থা সঙ্কটজনক হওয়ার ফলে মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। নাশকতার পিছনে তালিবান জঙ্গিদেরই দায়ী করেছেপাক প্রশাসন।
গতকাল প্রথম হামলা হয় বালুচ প্রদেশের রাজধানী কোয়েটায়। নিরাপত্তারক্ষীদের টহলদারি গাড়ি লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। ঘটনাস্থলেই সকলের মৃত্যু হয়। সন্ধ্যায় আলমদর রোড ও এয়ারপোর্ট রোডের সংযোগস্থলে একটি ক্লাবে আত্মঘাতী হামলা চালায় এক জঙ্গি। তখন ক্লাবে বহু মানুষ থাকায় নিহতের সংখ্যা ৫০ ছাড়িয়ে যায়। কমপক্ষে কুড়িটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। পুলিস সূত্রে খবর, নাশকতায় প্রায় কুড়ি কেজি বিস্ফোরক ব্যবহৃত হয়েছে। কোয়েটার বাবা খান চকেও রিমোট কন্ট্রোলের সাহায্যে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। দুই শিশু ও ফ্রন্টিয়ার কর্পসের দুই জওয়ান সহ বহু মানুষ প্রাণ হারান। সোয়াটের মিনোগরাতেও গতকাল হামলা চালায় সন্ত্রাসবাদীরা।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close