‘হিন্দুস্থান জিন্দাবাদ’ লিখে গ্রেফতার পাকিস্তানি

‘হিন্দুস্থান জিন্দাবাদ’ লেখার ‘অপরাধে’ গ্রেফতার করা হল পাকিস্তানি নাগরিককে। ধৃতের নাম সাজিদ শাহ। অভিযোগ, নিজের বাড়ির দেওয়ালে ‘হিন্দুস্থান জিন্দাবাদ’ লিখে পাক প্রশাসনের কোপের মুখে পড়তে হয় ওই ব্যক্তিকে। বিষয়টি সামনে আসার পর পরই তা ছড়িয়ে পড়ে। এরপরই গ্রেফতার করা হয় সাজিদ শাহ নামে ওই ব্যক্তিকে।

Updated: Dec 4, 2017, 09:02 PM IST
‘হিন্দুস্থান জিন্দাবাদ’ লিখে গ্রেফতার পাকিস্তানি

নিজস্ব প্রতিবেদন : ‘হিন্দুস্থান জিন্দাবাদ’ লেখার ‘অপরাধে’ গ্রেফতার করা হল পাকিস্তানি নাগরিককে। ধৃতের নাম সাজিদ শাহ। অভিযোগ, নিজের বাড়ির দেওয়ালে ‘হিন্দুস্থান জিন্দাবাদ’ লিখে পাক প্রশাসনের কোপের মুখে পড়তে হয় ওই ব্যক্তিকে। বিষয়টি সামনে আসার পর পরই তা ছড়িয়ে পড়ে। এরপরই গ্রেফতার করা হয় সাজিদ শাহ নামে ওই ব্যক্তিকে।

আরও পড়ুন : এনকাউন্টারে উত্তপ্ত উপত্যকা, পাকিস্তানি জঙ্গিদের ঘিরে গুলি চালাচ্ছে সেনা 

রিপোর্টে প্রকাশ, পাকিস্তানের খাইবার পাখতুনওয়া প্রদেশের নারা আমাজাই-এর বাসিন্দা সাজিদ নাকি তাঁর বাড়ির দেওয়ালে ‘হিন্দুস্থান জিন্দাবাদ’ লিখেছিলেন। বিষয়টি সামনে আসার পর থানায় খবর দেন স্থানীয়রা। এরপরই গ্রেফতার করা হয় সাজিদ শাহ নামে ওই ব্যক্তিকে।

স্থানীয়দের কথায়, সাজিদের দেওয়ালে ‘হিন্দুস্থান জিন্দাবাদ’ লেখা ছবি দেখে, পুলিসের বেশ কিছু পদস্থ আধিকারিককে মেইল করে তা জানানো হয়। তারপরই গ্রেফতার করা হয় সাজিদ শাহকে।

জানা যাচ্ছে, পাকিস্তানি দণ্ডবিধির ৫০৫ ধারায় গ্রেফতার করা হয় ওই ব্যক্তিকে। পাকিস্তানি জাতীয়তাবাদে আঘাত করেছে সাজিদ শাহের ওই কীর্তি। আর সেই কারণেই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানানো হয়েছে পাক প্রশাসনের তরফে।