PM Modi Bhutan Visit: ভুটানের সর্বোচ্চ সম্মানে ভূষিত নরেন্দ্র মোদী, তাঁর সম্মানে সমস্ত স্কুলেও ছুটি...

PM Modi Bhutan Visit: ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মান, 'অর্ডার অব দ্য ড্রুক গ্যালপো'-য় সম্মানিত হতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার দুদিনের ভুটানসফরে গেলেন তিনি। তবে বৃহস্পতিবারই ভুটান সফরে যাওয়ার কথা ছিল মোদীর। দুদেশেই খারাপ আবহাওয়ার কারণে সেই সফর বাতিল করে দিতে হয়েছিল।

Updated By: Mar 22, 2024, 12:52 PM IST
PM Modi Bhutan Visit: ভুটানের সর্বোচ্চ সম্মানে ভূষিত নরেন্দ্র মোদী, তাঁর সম্মানে সমস্ত স্কুলেও ছুটি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৈদেশিক সম্পর্কের দিক থেকে এই মুহূর্তে ভারত খুবই ঠিকঠাক জায়গায় অবস্থান করছে। চলতি এনডিএ-আমলে বৈদেশিকক্ষেত্রে ভারত যথেষ্ট সুনাম অর্জন করেছে বলে মত সংশ্লিষ্ট মহলের। শুধু বড় শক্তিগুলির সঙ্গেই নয়, তুলনায় ছোট শক্তিগুলির সঙ্গেও ঠিকঠাক সম্পর্ক মেনে চলে ভারত। এবং পড়শি দেশগুলির সঙ্গে যত দূর সম্ভব সুসম্পর্ক বজায় রেখে চলে। সম্প্রতি প্রধানমন্ত্রী ভুটানের সর্বোচ্চ সম্মানে ভূষিত হলেন। আজ, শুক্রবার ভোরে তিনি পৌঁছেছেন ভুটানে। 

আরও পড়ুন: Moving Sand Dune: মরুভূমিতে বালিয়াড়ির উপর এত নক্ষত্র ঝরে পড়ে আছে কেন?

সূত্রের খবর, বৃহস্পতিবারই ভুটান সফরে যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। কিন্তু ভারত ও ভুটানে খারাপ আবহাওয়ার কারণে সেই সফর বাতিল করে দিতে হয়। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ, শুক্রবার ভোরে দুদিনের ভুটানসফরে গেলেন। ভুটানের উদ্দেশে রওনা দিয়ে তিনি পারো বিমানবন্দরে পৌঁছলেন। তাঁকে সেখানে স্বাগত জানাতে যান ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে। প্রধানমন্ত্রী মোদীকে বিমানবন্দরে 'গার্ড অব অনার'-ও দেওয়া হয়!এদিন পারোতে পৌঁছতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জড়িয়ে ধরেন ভুটানের প্রধানমন্ত্রী। 

পারো থেকে থিম্পুতে যান মোদী। সেখানে তাঁকে স্বাগত জানায় স্কুলপড়ুয়া ও স্থানীয় বাসিন্দারা। ভুটানের এক বাসিন্দা বলেন-- মোদীকে স্বাগত জানাতে আমরা খুবই উৎসাহিত। আজ, এজন্য ভুটানের সমস্ত স্কুল বন্ধ রাখা হয়েছে। পড়ুয়ারা মোদীকে স্বাগত জানাতে এসেছে! এক স্কুলপড়ুয়া বলে-- ভুটানের নাগরিক হিসেবে আমরা বরাবর ভারতের সমর্থন পেয়ে এসেছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমাদের আর্থিক সমস্যায় বা অন্য যে কোনও প্রয়োজনে সাহায্য করেন!

আরও পড়ুন: Frankfurt | Germany: রমজানের আলোয় সেজে উঠল জার্মানি! ইতিহাসে এই প্রথম...

এই সফরেই ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মান, 'অর্ডার অব দ্য ড্রুক গ্যালপো'-য় সম্মানিত হতে চলেছেন নরেন্দ্র মোদী। আগামী শনিবার মোদী ভারতে ফিরে আসছেন।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.