Rupret Murdoch: বয়স ৯২, তো! পঞ্চমবার বিয়ে করছেন মিডিয়া মুঘল রুপার্ট মার্ডক...

Rupert Murdoch Engagement: ক্যালিফোর্নিয়ায় তাঁর আঙ্গুর বাগান এবং এস্টেট, মোরাগায় এই বিবাহবাসর বসবে। ফক্স এবং নিউজ কর্পোরেশনের চেয়ারম্যান পদ থেকে রুপার্ট মারডক পদত্যাগ করার কয়েক মাস পরে এই খবর এসেছে।

Updated By: Mar 8, 2024, 11:38 AM IST
Rupret Murdoch: বয়স ৯২, তো! পঞ্চমবার বিয়ে করছেন মিডিয়া মুঘল রুপার্ট মার্ডক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রুপার্ট মারডক তাঁর বান্ধবী এলেনা জুকোভার সঙ্গে বাগদান সম্পূর্ণ করেছেন। একজন মুখপাত্র এই খবর জানিয়েছেন। ৯২ বছর বয়সী এই মিডিয়া ব্যারন পঞ্চমবারের মতো বিয়ে করতে চলেছেন। জানা গিয়েছে এই বিবাহবাসর বসবে ক্যালিফোর্নিয়ায় তাঁর আঙ্গুর বাগান এবং এস্টেট, মোরাগায়। ফক্স এবং নিউজ কর্পোরেশনের চেয়ারম্যান পদ থেকে রুপার্ট মারডক পদত্যাগ করার কয়েক মাস পরে এই খবর এসেছে।

রুপার্ট মারডকের আগের বিয়ে

অভিনেত্রী এবং মডেল জেরি হলের সঙ্গে তাঁর চতুর্থ বিবাহের ছয় বছর পরে ২০২২ সালে তাঁদের বিবাহবিচ্ছেদ হয়। মিডিয়া ব্যারন গত বছর সান ফ্রান্সিসকোর প্রাক্তন পুলিস চ্যাপ্লেন অ্যান লেসলি স্মিথের সঙ্গে অল্প সময়ের জন্য এনগেজড ছিলেন। তার অন্যান্য প্রাক্তন স্ত্রীরা হলেন অস্ট্রেলিয়ান ফ্লাইট অ্যাটেনডেন্ট প্যাট্রিসিয়া বুকার, স্কটিশ বংশোদ্ভূত সাংবাদিক আনা মান, মিস ডেং এবং মার্কিন মডেল ও অভিনেত্রী জেরি হল।

আরও পড়ুন: Diamonds In The Desert: হীরক রাজ্য হাতের মুঠোয়! মরুভূমিতে রাশি রাশি 'মহা' রত্নের চাষ...

এলেনা জুকোভা কে?

এলেনা জুকোভা মস্কোর বাসিন্দা। ৬৭ বছর বয়সী এলেনা একজন অবসরপ্রাপ্ত আণবিক জীববিজ্ঞানী। তাঁর সঙ্গে রুপার্ট মারডক গত গ্রীষ্মে ডেটিং শুরু করেন। এই দম্পতির দেখা হওয়ার মূলে রয়েছেন রুপার্ট মারডকের তৃতীয় স্ত্রী ওয়েন্ডি ডেং। এটি আগেই জানানো হয়েছিল।

আরও পড়ুন: Maha Shivratri 2024: নিউ ইয়র্কের টাইমস স্কোয়ারেও শিবরাত্রি ? উঠল 'হর হর মহাদেব' ধ্বনি‌!

রুপার্ট মারডকের কেরিয়ার

রুপার্ট মারডক ১৯৫০-এর দশকে অস্ট্রেলিয়ায় তার কর্মজীবন শুরু করেন। তিনি ১৯৬৯ সালে ব্রিটেনে নিউজ অফ দ্য ওয়ার্ল্ড এবং দ্য সান সংবাদপত্র কিনেছিলেন এবং নিউ ইয়র্ক পোস্ট এবং ওয়াল স্ট্রিট জার্নাল সহ বেশ কয়েকটি মার্কিন প্রকাশনাও কিনেছিলেন।

১৯৯৬ সালে, তিনি ফক্স নিউজ চালু করেন এবং ২০১৩ সালে নিউজ কর্প প্রতিষ্ঠা করেন। গত বছর, রুপার্ট মারডক ঘোষণা করেন যে তিনি তাঁর মিডিয়া সাম্রাজ্যের প্রধানের ভূমিকা থেকে সরে যাচ্ছেন। তিনি তাঁর ছেলে লাচলানের হাতে এই সংগঠনের রাশ তুলে দেন এবং পরে ফক্স এবং নিউজ কর্পোরেশন উভয়ের চেয়ারম্যান এমেরিটাসের ভূমিকা গ্রহণ করেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.