Russia-Ukraine War: সব দেশের পতাকা সরিয়ে দিল রাশিয়া; থাকল শুধু ভারতের তেরঙ্গাই!

অনেক দেশই মুখ ঘুরিয়ে নিচ্ছে। সেই তালিকায় রয়েছে মার্কিন দেশ (US), ব্রিটেন (UK), সুইৎজারল্যান্ড (Switzerland), অস্ট্রেলিয়া (Australia), তাইওয়ান (Taiwan)।

Updated By: Mar 3, 2022, 03:06 PM IST
Russia-Ukraine War: সব দেশের পতাকা সরিয়ে দিল রাশিয়া; থাকল শুধু ভারতের তেরঙ্গাই!

নিজস্ব প্রতিবেদন: প্রায় সব দেশই ইউক্রেন আক্রমণের জন্য রাশিয়াকে একঘরে করেছে। আর তাতে বেজায় বিরক্ত রাশিয়া।

বিরক্তি প্রকাশও করেছে রাশিয়া। কী ভাবে?

একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, নিজেদের স্পেস রকেট থেকে রাশিয়া অন্য সব দেশের পতাকা সরিয়ে দিচ্ছে। তাদের মুড়ে দিতে দেখা গিয়েছে জাপান, ব্রিটেন, আমেরিকার পতাকা। কিন্তু ভারতের পতাকায় হাত দিচ্ছে না তারা। আসলে ইউক্রেনে রাশিয়ার অনুপ্রবেশের জেরে রাশিয়াকে একঘরে করেছে এই সব দেশ। হয়তো সেই কারণেই রাশিয়ানদের এই আচরণ।

কিন্তু রাশিয়া নিজে কী বলছে বিষয়টি নিয়ে?

তারা বলেছে, তারা দেখেছে, কিছু কিছু দেশের পতাকার ছবি ছাড়াই তাদের স্পেস রকেট বেশি সুন্দর দেখতে লাগছে! 

তবে ঘটনাচক্রে রাশিয়া মুখে যা-ই বলুক, তারা কিন্তু বিশ্বে ক্রমশ একঘরে হচ্ছে। কেননা অনেক দেশই তাদের থেকে মুখ ঘুরিয়ে নিচ্ছে। সেই তালিকায় উপরের দেশগুলি ছাড়াও যোগ হয়েছে সুইৎজারল্যান্ড (Switzerland), অস্ট্রেলিয়া (Australia), তাইওয়ান (Taiwan) ইত্যাদি। সুতরাং, আগামি দিনে কোথাকার জল কোথায় গড়ায়, এটা দেখার। যুদ্ধ যদি আরও কিছুদিন চলে তবে আর কোন কোন দেশ ইউক্রেনের পাশে দাঁড়ায় বা রাশিয়াকে চাপে ফেলে সেটাই আগামি দিনের আলোচনার বিষয় হতে চলেছে। 

আরও পড়ুন: Russia-Ukraine War: 'আমরা রুখে দিয়েছি ওদের' দৃঢ়প্রতিজ্ঞ ইউক্রেন! তা হলে কি হারার মুখে রাশিয়া?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.