South Africa: ভয়ংকর! একটি খুন ঢাকতে আরও ৭৬ খুন! অপরাধীকে নিয়ে তাজ্জব...

South Africa: ভয়ংকর! ভয়ংকর! একটা খুনের অপরাধ ঢাকতে ৭৬ টি খুন। সেই ঘটনায় জড়িত ব্যক্তিকে গ্রেফতার করল পুলিস। সব পক্ষই তাজ্জব বিষয়টি নিয়ে।

Updated By: Jan 25, 2024, 06:32 PM IST
South Africa: ভয়ংকর! একটি খুন ঢাকতে আরও ৭৬ খুন! অপরাধীকে নিয়ে তাজ্জব...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়ংকর! একটা খুনের অপরাধ ঢাকতে ৭৬ টি খুন। সেই ঘটনায় জড়িত ব্যক্তিকে গ্রেফতার করল পুলিস। সব পক্ষই তাজ্জব বিষয়টি নিয়ে। গত বছর দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে একটি বাড়িতে আগুন লেগে কমপক্ষে ৭৬ জনের মৃত্যু ঘটেছিল। ঘটনার তদন্ত করতে গিয়ে দক্ষিণ আফ্রিকার কর্মকর্তারা অবশেষে জানতে পারলেন এই ভয়ংকর ঘটনা। এক ব্যক্তি ইচ্ছে করেই নিজের অপরাধ ঢাকতে সেই বাড়িটিতে আগুন দিয়েছিলেন। তার হাতে খুন হওয়া এক ব্যক্তির দেহ পুড়িয়ে দেওয়ার উদ্দেশ্যেই তিনি বাড়িটিতে আগুন দিয়েছিলেন।

আরও পড়ুন: Russia-Ukraine War: দাউ দাউ জ্বলে উঠল রাশিয়ার বিমান! ইউক্রেন সীমান্তের কাছে মৃত্যু ৬৫ যুদ্ধবন্দির...

২০২৩ সালের ৩০ আগস্ট জোহানেসবার্গের মার্শালটাউনের পাঁচতলা ইউসিনডিসো বিল্ডিংয়ে আগুন লাগিয়েছিল ওই ব্যক্তি। এ বছর বছর উনত্রিশের ওই সন্দেহভাজন পুলিসের জেরার মুখে নিজের এই কুকীর্তি স্বীকার করে নিয়েছে। অচিরেই তাকে কোর্টে তোলা হবে। খুন, আগুনে পোড়ানো এবং খুনের চেষ্টার অভিযোগ তার বিরুদ্ধে।

জানা গিয়েছে বাড়িটি আগে ছিল কৃষ্ণাঙ্গবিদ্বেষী দক্ষিণ আফ্রিকার (১৯৪৮ থেকে ১৯৯৪ সাল) একটি অফিস। পরে তা এক মহিলার হেফাজতে যায়। আরও পরে তাঁর কাছ থেকে একরকম ছিনিয়ে নিয়ে নেওয়া হয় বাড়িটি। বাড়িটি ক্রমে পরিণত হয় যত সব অসামাজিক কাজকর্মের আঁতুড়ঘরে। ঘটনার দিন বাড়িটিতে যাঁরা ছিলেন তাঁদের অধিকাংশই প্রতিবেশী দেশের। ফলে তাঁদের শনাক্ত করাও যায়নি।

আরও পড়ুন: Ayodhya-South Korea: অযোধ্যার কন্যা হলেন কোরিয়ার রানি! রামমন্দির-পর্বে সামনে এল বিস্মৃত ইতিহাস...

সব চেয়ে মর্মান্তিক হল, সেদিন বাড়িটির অধিকাংশ দরজাই লকড ছিল। ফলে আগুন লেগে যাওয়ার পরে অনেকেই বাড়িটি থেকে বেরোতে পারেননি। অনেকেই ছাদ, বারান্দা কার্নিস থেকে নীচে নামার চেষ্টা করেছিলেন। অনেকেই জানলা থেকে লাফিয়ে পড়েছিলেন। সাম্প্রতিক অতীতে এমন মর্মান্তিক দহন কোথাও হয়নি। সেই বিভীষিকার জন্য যে দায়ী অবশেষে ধরা পড়ল সেই অভিযুক্ত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.